Kode Iklan atau kode lainnya

শিক্ষকদের একযোগে প্রতিবাদ: নিঃশর্ত ক্ষমা চেয়ে নিলেন কান্দির সেই বিএলআরও

নিউজ ডেস্ক: হেনস্তা করা শিক্ষকের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিলেন কান্দির সেই বিএলআরও। শিক্ষক সংগঠনের প্রতিবাদ ও বিক্ষোভের মুখে পড়ে হেনস্তার শিকার হওয়া শিক্ষকের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিলেন কান্দির ব্লক ভূমিরাজস্ব আধিকারিক (BLRO) বাসব দত্ত মজুমদার। বুধবার কান্দি মহকুমা প্রাথমিক শিক্ষক সংগঠনের শতাধিক সদস্য কান্দির ভূমি ও ভূমি সংস্কারের দফতরের সামনে বিক্ষোভে ফেটে পড়েন। পরে বিএলআরও’র কাছে ওই শিক্ষক শাহদাত সেখকে নিয়ে হাজির হন।

বেলা সাড়ে ১২টা নাগাদ কান্দি বিশ্রামতলা মোড় থেকে শতাধিক শিক্ষক ব্লক মোড়ের ভূমি ও ভূমি সংস্কার দফতরের সামনে এসে বিক্ষোভ প্রদর্শন করেন। পরিস্থিতি সামাল দিতে অফিস চত্বরে মোতায়েন করা হয় প্রচুর পুলিস। তবে বিক্ষোভের মুখে পরে আক্রান্ত শিক্ষক সহ উপস্থিত শিক্ষকদের সামনে নিজের ভুল স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন ভূমি আধিকারিক বাসব দত্ত মজুমদার।

প্রসঙ্গত উল্লেখ্য, উদয়পুরচাঁদ স্কুলের ওই পার্শ্বশিক্ষক কান্দি BLR অফিসে গিয়েছিলেন। একই কাজে এর আগে কয়েকবার গেলেও বারবার অফিস থেকে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এই নিয়ে ওই শিক্ষক প্রতিবাদ করেন।  এরপরেই শিক্ষকের উপর চড়াও হয় ওই BLRO। শিক্ষক বলেন, অফিসে বসে যা ইচ্ছা করতে পারেন না। এরপরে তুই-তোকারি বলে শিক্ষককে আক্রমণ করে BLRO বলেন, এই পুলিশকে ফোন করোতো! তুই কাকে ফোন করছিস? তুই কথা বলতে জানিস? তুই কথা বলতে শিখেছিস? তুই কোন নেতার সঙ্গে থাকিস?

শিক্ষক মহাশয় বলেন, অফিসে কি একটা নোটিশও দেওয়া হবে না? এর পর ওই BLRO-রাগ আরও বেড়ে যায়। তিনি বলেন, তুমি কে? তোমাকে কেন নোটিশ দেব? তোর কথা ছোটাচ্ছি দাঁড়া। তোর নাম কি? তোর নাম বল? চ‍্যাংড়ামি হচ্ছে? আয় তুই ঘরে আয়।

বুধবার ঘটনার প্রতিবাদে সোচ্চার হন কান্দি মহকুমা প্রাথমিক শিক্ষক সংগঠনের নেতৃত্ব সহ কর্মীরা। ক্ষমা চাইতে বাধ্য হন কান্দির ব্লক ভূমিরাজস্ব আধিকারিক (BLRO) বাসব দত্ত মজুমদার।

close