Kode Iklan atau kode lainnya

অতি দ্রুত ৭৩৮টি প্রাথমিক শিক্ষক পদে যোগ্য প্রার্থীরা নিয়োগপত্র পাবেন: মানিক ভট্টাচার্য

 

নিউজ ডেস্ক: প্রাথমিকে ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অপেক্ষমান চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর। প্রথম ধাপে ৪৭৪ জন শিক্ষককে প্রাথমিকে নিয়োগ করার পরে আরও ৭৩৮ জন শিক্ষক নিয়োগ করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।  

বোর্ড সভাপতি মানিক ভট্টাচার্য সোমবার বলেন, “২০১৪ সালের শিক্ষক নিয়োগ পরীক্ষায় যে প্রার্থীরা সবাধিক ৬ নম্বর কম পেয়ে টেট উত্তীর্ণ হয়েছেন, তাঁদের ইন্টারভিউয়ের দিন, স্থান ও সময় জানিয়ে পর্বদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি হয়েছে। ২২-২৮ ডিসেম্বর তাঁদের তথ্য যাচাই ও ইন্টারভিউ হবে।” 

তাঁর সংযোজন, “এই ইন্টারভিউ সম্পন্ন হওয়ার পর ওই প্রার্থীদের যোগ্যতা ও ইতিমধ্যে যাঁদের ইন্টারভিউ হয়ে গিয়েছে, কিন্ত মেধাতালিকায় স্থান হয়নি, তাঁদের সকলকে নিয়ে নতুন তালিকা প্রকাশ করা হবে। পর্দের দু'টি ওয়েবসাইটে এ সংক্রান্ত বিশদ তথ্য রয়েছে।' মানিক বলেন, “অতি দ্রুত ৭৩৮টি প্রাথমিক শিক্ষক পদে যোগ্য প্রার্থীরা চাকরির নিয়োগপত্র পাবেন।'

২০১৪ সালে প্রাথমিকের টিচার্স এলিজিবিলিটি টেস্ট বা টেট-এ ভুল প্রশ্নের জন্য প্যানেল থেকে বাদ পড়েছিলেন বহু প্রার্থী। এ নিয়ে মামলা হয়। আদালতের নির্দেশে বিশেষজ্ঞ কমিটি প্রশ্ন খতিয়ে দেখে ভুল নিশ্চিত করে। সেই প্রার্থীদের জন্য ৭৩৮টি শূন্যপদ ধরে রেখেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। কাল, বুধবার থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত সেই পদে প্রার্থী নিয়োগের জন্য তথ্য যাচাই এবং ইন্টারভিউ হবে। 

সোমবার সেই সম্পর্কিত বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। সভাপতি মানিক ভট্টাচার্য বলেন, ছ’টি প্রশ্নে ভুল ছিল। তাই ‘কাট অফ’ মার্কস থেকে যাঁদের সর্বাধিক ছ’নম্বর কম ছিল, তাঁরা যদি সবক’টি প্রশ্নের উত্তর লেখার চেষ্টা করে থাকেন, তবে, তাঁদের জন্য ইন্টারভিউয়ের দরজা খুলবে। যাঁদের ইন্টারভিউ হয়ে গিয়েছে, কিন্তু মেধা তালিকায় স্থান পাননি, তাঁদের ধরে নতুন মেধাতালিকা প্রকাশিত হবে। এতে আগে সুযোগ না পাওয়া অনেক প্রার্থীর ভাগ্য খুলে যেতে পারে।

আগামী ২২ ডিসেম্বর (বুধবার) থেকে ২০১৪ সালের টেট উত্তীর্ণদের স্ক্রুটিনি ও তথ্য যাচাই এবং ভাইভা এবং অ্যাপটিটিউড টেস্ট শুরু হবে। চলবে আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থীদের কোন সময় যেতে হবে, তা তালিকায় জানিয়ে দেওয়া হয়েছে।

কী কী নথি লাগবে?

১) টেটের অ্যাডমিট কার্ড।

২) পরিচয়পত্র। 

৩) আসল নথি।

৪) নিজেদের হাইকোর্টের রায় সংক্রান্ত কপি।

close