Kode Iklan atau kode lainnya

‘বছরের পর বছর ধরে হিন্দুরা অপমানিত হয়েছে, সম্মান ফিরিয়েছেন মোদি’, দাবি অমিত শাহের

 

নিউজ ডেস্ক: ‘যুগ যুগ ধরে অপমানিত হয়েছে হিন্দুরা, সম্মান ফিরিয়েছেন মোদি’, এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার দেড় হাজার কোটি টাকার উমিয়াধাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করে এমনই মন্তব্য করলেন শাহ।

শনিবার বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও তাঁর সরকারের প্রশংসায় পঞ্চমুখ হয়ে অমিত শাহ (Amit Shah) বলেন, “বছরের পর বছর ধরে হিন্দুরা (Hindu) অপমানিত হয়েছে। হিন্দু সম্প্রদায়ের বিশ্বাসের স্থানগুলির অবমাননা হয়েছে। ২০১৪ সালে মোদি সরকার ক্ষমতায় আসার আগে কেউ হিন্দুদের হারানো গৌরব ফেরাতে বিন্দুমাত্র আগ্রহী ছিল না। আগে লোকে মন্দিরে যেতে অস্বস্তিতে পড়ত, কিন্তু মোদি সরকারের সঙ্গে সঙ্গে দেশে এসেছে নতুন যুগ।” 

আহমেদাবাদের উমিয়াধাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে এসে অমিত শাহ বলেন, “বহু বছর ধরে হিন্দু সম্প্রদায়ের বিশ্বাসের স্থানগুলির অবমাননা হয়ে এসেছে। ২০১৪ সালে মোদি সরকার নিরঙ্কুশ ক্ষমতা নিয়ে সরকার গড়ার আগে পর্যন্ত কেউ কোনও চেষ্টাই করেনি হিন্দুদের গৌরব বজায় রাখতে। আজ এই মন্দির নির্মাণকাজ শুরু হওয়ার মুহূর্তে আমি মনে করিয়ে দিতে চাই, মোদিজি আমাদের আস্থা আর বিশ্বাসের কেন্দ্রস্থলগুলির পুনরুদ্ধার করার কাজ শুরু করেছেন।”

একই সঙ্গে তিনি বলেন, “আগামী সোমবার কাশী বিশ্বনাথের মন্দির, যেটি ঔরঙ্গজেব ধ্বংস করে দিয়েছিলেন তার পুনর্নির্মাণও শুরু হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরেই। মন্দিরগুলি তো কেবল ধর্মীয় বিশ্বাসের জায়গা নয়। তা বহু মানুষের কাছে জীবনের যন্ত্রণাকে সরিয়ে রেখে এগিয়ে যাওয়ার বিশ্বাস অর্জনের কেন্দ্র।”

close