Kode Iklan atau kode lainnya

সিএসআইআর নেট (CSIR NET 2021) পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হল, জানুন বিস্তারিত

 

নিউজ ডেস্ক: সিএসআইআর নেট (CSIR NET 2021) পরীক্ষার দিনক্ষণ ঘোষিত হল। এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  সিএসআইআর নেট পরীক্ষা 29 জানুয়ারী, 2022-এ অনুষ্ঠিত হবে। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই আরও বিশদ বিবরণ অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করবে – csirnet.nta.nic.in

এর পরে 2022 সালে আরও দুই বার পরীক্ষা নেওয়া হবে। সিএসআইআর-এর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে পরীক্ষার তারিখ সম্পর্কে ঘোষণা করা হয়েছে।  টুইটে লেখা হয়েছে, "আপডেট: CSIR-NET-UGC 29/1/2022 তারিখে অনুষ্ঠিত হবে। এর পরে 2022 সালে আরও দুটি রাউন্ড অনুষ্ঠিত হবে। বিস্তারিত জানা যাবে। @HRDG_CSIR #csirnet"

প্রার্থীদের অবশ্যই মনে রাখতে হবে যে NTA শীঘ্রই যোগ্যতা, আবেদনের তারিখ এবং কীভাবে আবেদন করতে হবে তার নতুন বিবরণ প্রকাশ করবে।  

এর আগে, পরীক্ষাটি 2021 সালের জুলাই মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে, কোভিড-19 মহামারীর কারণে এটি নিতে বিলম্বিত হয়েছে।  সাধারণত, পরীক্ষা বছরে দুইবার অনুষ্ঠিত হয় - জুন এবং ডিসেম্বর মাসে।

দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে লেকচারশিপ/সহকারী অধ্যাপক এবং জুনিয়র রিসার্চ ফেলোশিপের প্রার্থীদের যোগ্যতা নির্ধারণের জন্য CSIR NET 2021 অনুষ্ঠিত হয়।  এই পরীক্ষা সাধারণত বিজ্ঞান বিষয়ের প্রার্থীদের জন্য নেওয়া হয়ে থাকে। 

উল্লেখ্য, 2020 চক্রের ফলাফল 24 ফেব্রুয়ারি, 2021 এ প্রকাশিত হয়েছিল। এর পরে, নতুন পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছিল তবে করোনার কারণে সেটি আর নেওয়া হয়নি।  CSIR NET 2021-এ আরও আপডেটের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখুন। 

close