Kode Iklan atau kode lainnya

IPL Record: ফাইনালে হেরে IPL-এ এমন এক রেকর্ড গড়ে KKR, যা আর কোনও দলের নেই

 

নিউজ ডেস্ক: গতকাল আইপিএল ফাইনালে ধোনিদের কাছে হেরে গিয়েছে কলকাতা। এই হারের পরেই IPL-এ এমন এক রেকর্ড গড়েছে KKR, যা আর কোনও দলের নেই। আইপিএল ২০২১-এর ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে ২৭ রানে পরাজিত হয় কলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯২ রান তোলে চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৬৫ রানে আটকে যায় কলকাতা। 

ভালো শুরু করেও মিডল অর্ডারের ব্যর্থতায় হারতে হয়েছে কলকাতাকে। চূড়ান্ত ভাবে ব্যর্থ হয়েছেন কেকেআর অধিনায়ক মর্গ্যান।  চেন্নাই সুপার কিংসের কাছে আইপিএল ২০২১-এর ফাইনালে হেরে এমন এক রেকর্ড গড়ে কলকাতা নাইট রাইডার্স, যা টুর্নামেন্টের ইতিহাসে আর কোনও দলের নেই।

আট দলের এই টুর্নামেন্টে ১ থেকে ৮, সব জায়গায় থেকে মরশুম শেষ করার নজির গড়ে কেকেআর। এর আগে চ্যাম্পিয়ন হলেও কখনও রানার্স হয়নি কলকাতা। গতকাল দ্বিতীয় স্থানে থেকে আইপিএল মরশুম শেষ করল কলকাতা। ফাইনালে হেরে যাওয়ায় দু'নম্বরে থেকে অভিযান শেষ করে নাইট রাইডার্স। ফলে টুর্নামেন্টের ইতিহাসে একমাত্র দল হিসেবে আটটি স্থানে থেকেই আইপিএল মরশুম শেষ করার নজির গড়ে ফেলে কলকাতা। দেখেনিন তালিকা-

চ্যাম্পিয়ন: ২০১২ ও ২০১৪

রানার্স: ২০২১

তৃতীয়: ২০১৭ ও ২০১৮

চতুর্থ: ২০১১ ও ২০১৬

পঞ্চম: ২০১৫, ২০১৯ ও ২০২০

ষষ্ঠ: ২০০৮ ও ২০১০

সপ্তম: ২০১৩

অষ্টম: ২০০৯

close