Kode Iklan atau kode lainnya

লোভনীয় চাকরি ছেড়ে দিয়ে জোর প্ৰস্তুতি, সিভিল সার্ভিসে দ্বিতীয় হলেন জাগ্রতী অবস্তি

জাগ্রতী অবস্তি

নিউজ ডেস্ক: Civil Service Exam 2020 এর ফাইনাল রেজাল্ট শুক্রবার ঘোষণা করে দিল Union Public Service Commission। upsc.gov.in এই ওয়েবসাইটে দেখা যাচ্ছে পরীক্ষার ফলাফল। এবারের সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম হয়েছেন বিহারের শুভম কুমার।  জাগ্রতী অবস্তি এবং অঙ্কিতা জৈন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করেছেন।  সিভিল সার্ভিস পরীক্ষায় মোট ৭৬১ জন প্রার্থী যোগ্যতা অর্জন করেছেন, যার মধ্যে ৫৪৫ জন পুরুষ এবং ২১৬ জন মহিলা। 

সাফল্য পাওয়ার পর জাগ্রতী অবস্তি বলেন, জীবনে সাফল্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম এবং আত্মবিশ্বাস মূল উপাদান। গ্রামাঞ্চলের উন্নয়নে কাজ করার ইচ্ছা প্রকাশ করে উচ্ছ্বসিত অবস্তি জানান, তার শৈশবের স্বপ্ন সত্যি হয়েছে।

জাগ্রতী অবস্তি  পিটিআইকে বলেন, "ভোপালের মাওলানা আজাদ ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি (MANIT) থেকে বি.টেক শেষ করার পর, আমি ভারত হেভি ইলেকট্রিক্যালস লিমিটেডে (BHEL) যোগদান করি। আমি সেখানে 2017-2019 পর্যন্ত কাজ করেছি। কিন্তু ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল জেলা কালেক্টর হওয়া এবং সামাজিক ক্ষেত্রে কাজ করা।"

অবস্থি বলেন, এমনকি তার নির্বাচিত ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে চাকরি পাওয়ার পরও, তিনি একজন সরকারি কর্মচারী হওয়ার স্বপ্ন পুষে রেখেছিলেন এবং সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি শুরু করেছিলেন।

তিনি বলেন, "যখন আমি প্রথম প্রচেষ্টায় সিভিল সার্ভিসের জন্য নির্বাচিত হইনি, তখন আমি (বিএইচইএল) চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলাম এবং সিভিল সার্ভিসের জন্য আমার প্রস্তুতির দিকে মনোনিবেশ করি। আমি ২০১৯ সালে আমার চাকরি ছেড়ে দিয়ে কঠোর পরিশ্রম শুরু করেছিলাম। তারপর করোনাভাইরাস মহামারী (২০২০ সালের প্রথম দিকে) এসেছিল, কিন্তু এটি আমাকে প্রস্তুতির জন্য আরও কিছু সময় দিয়েছিল (লকডাউনের কারণে বেশিরভাগ পাবলিক কার্যক্রম বন্ধ হয়ে গিয়েছিল)। অবশেষে দ্বিতীয় প্রচেষ্টায় আমি সফলতা পেলাম।"

সিভিল সার্ভিসের প্রার্থীদের উদ্দেশে একটি বার্তায় তিনি বলেন, "তাদের কঠোর পরিশ্রম করা উচিত, নিজেদের উপর আস্থা থাকা উচিত এবং এটি তাদের সাফল্য অর্জনে সাহায্য করবে।"

close