Kode Iklan atau kode lainnya

Assam TET: শিক্ষক নিয়োগের পরীক্ষা শুরু, কীভাবে করবেন আবেদন? জানুন

 টেট পরীক্ষা

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর। অসমের অন্তর্গত সরকারি বিদ্যালয়গুলিতে শিক্ষক নিয়োগের জন্য টিচার্স এলিজিবিলিটি টেস্টের (Teachers Eligibility Test) আয়োজন করা হয়েছে। যে সকল প্রার্থীরা শিক্ষকতার পেশায় আসতে উৎসাহী তাঁরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে ssa.assam.gov.in ভিজিট করতে পারেন।

তারিখ: গত শুক্রবার ১৬ সেপ্টেম্বর থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। অনলাইনে আবেদন করতে হবে।

আসাম TET 2021 যোগ্যতার মানদণ্ড: প্রার্থীকে আসামের স্থায়ী বাসিন্দা হতে হবে। NCTE নিয়ম অনুযায়ী প্রার্থীর ন্যূনতম একাডেমিক এবং পেশাগত যোগ্যতা থাকতে হবে। 

টেট পরীক্ষার তারিখ: আগামী ২৪ অক্টোবর, ২০২১ তারিখে টিচার্স এলিজিবিলিটি টেস্টের দিন ধার্য করা হয়েছে। অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হবে ১০ অক্টোবর, ২০২১ থেকে। এলিজিবিলিটি টেস্টের সম্পূর্ণ পেপারে মূলত দু’টি ভাগ থাকে, পেপার-১ এবং পেপার-২।

আবেদন করার পদ্ধতি: অসম টেট পরীক্ষায় আবেদন করার জন্য নিন্মলিখিত ধাপগুলো অনুসরণ করুন-

স্টেপ-১ আবেদনের জন্য প্রথমে প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে assam.gov.in গিয়ে রেজিস্ট্রেশন লিঙ্কে ক্লিক করতে হবে।

স্টেপ-২ এরপর প্রার্থীদের নিজের নাম, বাবার নাম, মোবাইল নম্বর, মেইল আইডি সহযোগে রেজিস্ট্রেশন করাতে হবে।

স্টেপ- ৩ এরপর রেজিস্ট্রেশন নম্বর দিয়ে লগ-ইন করে সম্পূর্ণ আবেদনপত্রটি পূরণ করে তার সঙ্গে ছবি এবং সিগনেচার আপলোড করতে হবে।

স্টেপ- ৪ শেষে আবেদন ফি সহ আবেদনপত্রটি জমা করতে হবে। প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে ফর্মের এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন।

আগ্রহী প্রার্থীরা পরীক্ষার জন্য নিজেদের রেজিস্ট্রেশন করতে অফিসিয়াল ওয়েবসাইট, http://ssa.assam.gov.in/ ভিজিট করতে পারেন।  যোগ্য আবেদনকারীরা নিম্ন প্রাথমিক বা উচ্চ প্রাথমিক শিক্ষক হওয়ার যোগ্য হবেন। অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি, আবেদনকারীরা পরীক্ষার জন্য নিবন্ধন করতে পারেন https://sebaonline.org/ আসামের শিক্ষামন্ত্রী রনোজ পেগু সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ে ঘোষণা করেছেন।

close