ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গ সার্কেলে ২৩৫৭টি শূন্যপদে গ্রামীণ ডাক সেবক (GDS) পদে নিয়োগ, বিস্তারিত জানুন

 

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। ইন্ডিয়া পোস্টের পশ্চিমবঙ্গ সার্কেলের জন্য গ্রামীণ ডাক সেবক (GDS) নিয়ােগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করা যাবে।  কোনােরূপ লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ ছাড়াই সরাসরি মাধ্যমিকের নম্বরের ভিত্তিতে নিয়ােগ করা হবে। পশ্চিমবঙ্গের যেকোনাে জেলা থেকে ছেলে- মেয়ে সবাই আবেদনযােগ্য। অনলাইনে আবেদন করতে হবে। আবেদন চলবে আগামী ১৯ আগস্ট, ২০২১ তারিখ পর্যন্ত।

শূন্যপদ:  গ্রামীণ ডাক সেবক (GDS) পদে মােট শূন্যপদ হল ২৩৫৭ টি। যার মধ্যে UR-১০০১ টি, SC- ৪৮৭ টি, ST-১২০ টি, OBC- ৪৯৬ টি, EWS- ১৯২ টি, PWD A- ৭ টি, PWD B- ২৫ টি, PWD C- ২৩ টি, PWD DE- ৬ টি।

শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীকে অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে। সঙ্গে যেকোনাে অনুমােদিত প্রতিষ্ঠান থেকে অন্তত 60 দিনের কম্পিউটার ট্রেনিং কোর্স। যাদের উচ্চমাধ্যমিকে কম্পিউটার বিষয় ছিল বা যাদের উচ্চ শিক্ষায় কম্পিউটার বিষয় ছিল, তাদের কোনরূপ কম্পিউটার ট্রেনিং কোর্সের সার্টিফিকেট লাগবে না।

আবশ্যিক যােগ্যতা: আবেদনকারীকে অবশ্যই সাইকেল চালাতে জানতে হবে। পাশাপাশি, আপনি যে পােস্ট অফিসে নিয়ােগ হবেন, কাজে নিয়ােগ হওয়ার এক মাসের মধ্যে ওই এলাকার বাসিন্দার প্রমান পত্র দেখাতে হবে।

বেতন: ব্রাঞ্চ পােস্টমাস্টার: 12,000/- (4 ঘন্টা কাজের জন্য), 14,500/- (5 ঘন্টা কাজের জন্য)। অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পােস্টমাস্টার/ ডাক সেবক: 10,000/- (4 ঘন্টা কাজের জন্য), 12,000/- (5 ঘন্টা কাজের জন্য)।

বয়স: 20/07/2021 হিসাবে আবেদনকরী চাকরি প্রার্থীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

আবেদন ফি: চাকরি প্রার্থীকে আবেদন ফি হিসাবে 100 টাকা জমা করতে হবার। প্রতি 5 টি পােস্টের জন্য 100 টাকা করে পেমেন্ট করতে হবে। একজন আবেদনকারী সর্বোচ্চ 20 টি পােস্টের জন্য আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে তাকে মােট 400 টাকা পেমেন্ট করতে হবে  এসসি, এসটি, মহিলা প্রার্থীদের কোনরূপ আবেদন ফি জমা দিতে হবে না। আবেদন ফি Debit Card, Credit Card, Net Banking -এর মাধ্যমে জমা করা যাবে। 

আবেদন প্রক্রিয়া: আবেদন করতে হবে অনলাইনে। গ্রামীণ ডাক সেবক -এর অফিশিয়াল ওয়েবসাইটে (www.appost.in/gdsonline) গিয়ে আবেদন করতে হবে। আবেদন করা যাবে 20 July থেকে 19 August, 2021 তারিখ পর্যন্ত। প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করতে হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করুন।