Kode Iklan atau kode lainnya

বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম, এবার বাংলাতেও সেঞ্চুরির গণ্ডি পার করল পেট্রোল!

 

নিউজ ডেস্ক: আবারও বাড়ল জ্বালানি তেলের দাম। রেকর্ড দাম হয়ে কলকাতায় পেট্রোলের দাম লিটারে ১০০ টাকা ছুঁতে চলল। পাল্লা দিয়ে বেড়ে চলছে ডিজেলের দামও। পাঁচ রাজ্যের ভোট শেষ হওয়ার পরে অনবরত বাড়ছে পেট্রোল ও ডিজেলের মূল্য। রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি দু’একদিন অন্তর পেট্রোল ও ডিজেলের দাম বাড়িয়েই চলেছে। এর আগে, গত পরশু অর্থাৎ বৃহস্পতিবার জ্বালানির দাম বৃদ্ধি হয়েছিল। লাগাতার দাম বৃদ্ধিতে চাপ বাড়ছে সাধারণ মানুষের।

এবার পশ্চিমবঙ্গেও ১০০-র গণ্ডি পার করল পেট্রোলের দাম। এদিন রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি পেট্রোলের দাম লিটারপিছু ৩৫ পয়সা বাড়িয়েছে। অন্যদিকে ডিজেলের দাম লিটার পিছু ২৮ পয়সা বেড়েছে। এর জেরে দার্জিলিংয়ের পেট্রোল পাম্পগুলিতে পেট্রোলের দাম গিয়ে ঠেকে ১০০ টাকা ৮ পয়সায়। গত ৫৭ দিনে এই ৩২তম বার জ্বালানি তেলের দাম বাড় দেশে। যদিও বিশ্ব বাজারে এদিন অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ২ শতাংশ কমে। কলকাতাতে লিটারপিছু পেট্রোলের দাম ৯৮ টাকা ৬৪ পয়সা। লিটারপিছু ডিজেলের দাম ৯২ টাকা ৩ পয়সা। কলকাতায় পেট্রোলের দাম (Petrol Price) লিটার পিছু ১০০ টাকা ছুঁতে চলল। পাল্লা দিয়ে বাড়ছে ডিজেলের দামও। আজ 

এর আগে রবিবার, কলকাতায় লিটারপ্রতি ৩৩ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে ৯৮ টাকা ৩০ পয়সা। অন্যদিকে ডিজেলের দাম বেড়ে হল ৯১ টাকা ৭৫ পয়সা। এদিন ডিজেলের দাম লিটারপ্রতি ২৫ পয়সা বেড়েছে। শনিবার,  কলকাতায় লিটারপ্রতি ৩৪ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে ৯৭ টাকা ৯৭ পয়সা। ডিজেলের দাম বেড়েছিল লিটারে ৩৫ পয়সা। ফলে ডিজেলের (Diesel Price) নতুন দাম হয় ৯১ টাকা ৫০ পয়সা। বৃহস্পতিবার কলকাতায় লিটারপ্রতি পেট্রোলের দাম ২৫ পয়সা এবং ডিজেলের দাম লিটারপ্রতি ০৭ পয়সা বৃদ্ধি পেয়েছে। ফলে, কলকাতায় পেট্রোলের দাম বেড়ে দাঁড়ায় ৯৭ টাকা ৬৩ পয়সা। পাশাপাশি, ডিজেলের নতুন দাম হয় লিটারপ্রতি ৯১ টাকা ১৫ পয়সা। মঙ্গলবার কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম লিটারপ্রতি ২৬ পয়সা করে বেড়ে হয়েছিল যথাক্রমে হয়েছিল ৯৭.৩৮ টাকা ও ৯১.০৮ টাকা। গত রবিবার কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম লিটারপ্রতি ২৬ পয়সা করে বেড়ে হয়েছিল যথাক্রমে হয়েছিল যথাক্রমে ৯৭.১২ টাকা ও ৯০.৮২ টাকা। গত শুক্রবার পেট্রোলের দাম লিটারপ্রতি ২৬ পয়সা এবং ডিজেলের দাম লিটারপ্রতি ২৯ পয়সা বেড়ে হয়েছিল যথাক্রমে ৯৬.৮৪ টাকা ও ৯০.৫৪ টাকা। 

ইতিমধ্যে, রাজস্থান, মধ্য প্রদেশ, মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, জম্মু ও কাশ্মীর, ওড়িশা, লাদাখ, বিহার, কেরল এবং তামিলনাড়ুতে লিটার প্রতি ১০০ পার করেছে পেট্রোলের দাম।

কিছুদিন আগে কেন্দ্রীয় পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সম্প্রতি জানিয়েছিলেন, মানছি জ্বালানির দামবৃদ্ধিতে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। কিন্তু একবছরে ৩৫ হাজার কোটি টাকা খরচ করা হয়েছে করোনার ভ্যাকসিনের জন্য। এই কঠিন পরিস্থিতিতে কল্যাণমূলক প্রকল্পের জন্য আমরা অর্থ সঞ্চয় করছি। 

close