Kode Iklan atau kode lainnya

রেজাল্টের কাজে শিক্ষক ও শিক্ষাকর্মীদের আইকার্ড প্রদান ও স্পেশাল ট্রেন সহ যাতায়াত ব্যবস্থায় অবিলম্বে পদক্ষেপ গ্রহণের আর্জি শিক্ষকদের

 

নিউজ ডেস্ক: মিড ডে মিল বিতরণ, একটিভিটি টাস্ক বিতরণ, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, ঐক্যশ্রী, অডিট ব্যাংক একাউন্ট আপডেট সহ বিদ্যালয়ের প্রয়োজনীয় ও আনুসঙ্গিক কাজের সাথে যুক্ত হলো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বিষয়ে নম্বর পাঠানোর কাজ।  লকডাউন পরিস্থিতিতে যাতায়াতের সমস্যা সমাধানে স্কুল ও মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের জন্য অবিলম্বে আংশিক ট্রেন ও বাস পরিসেবা চালু এবং ব্যাংক, পোস্ট অফিস, হাইকোর্টের কর্মচারীদের সাথে স্পেশাল ট্রেনে ওঠার ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষক সংগঠন "অল পোস্ট গ্ৰ্যজুয়েট টিচার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন" এর পক্ষ থেকে মাননীয়া মূখ্যমন্ত্রী, মুখ্যসচিব, পূর্ব রেলওয়ে, দক্ষিণ পূর্ব রেলওয়ে ম্যানেজার, ডিসিএমকে আবেদন জানানো হয়েছে। এছাড়াও যাতায়াতের জন্য প্রয়োজনীয় আইকার্ডের জন্য গত দেড় বছর ধরে কমিশনার ও প্রিন্সিপাল সেক্রেটারিকে আবেদন জানিয়ে আসছে সংগঠন। 

আবেদনের পর iOSMS পোর্টালে আংশিক কাজ শুরু হলেও তা সম্পন্ন হয়নি। কোভিড ,লকডাউন পরিস্থিতি ও রাজ্য সরকারের ঘোষণা অনুসারে, বর্তমানে লোকাল ট্রেন ও সমগ্র পরিবহন ব্যবস্থা বন্ধ থাকলেও সমস্ত জেলায়  বিদ্যালয় ও মাদ্রাসাগুলো বিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক ও শিক্ষা দপ্তরের জরুরী নির্দেশ অনুসারে বিভিন্ন কাজ ধারাবাহিক ভাবে সম্পাদনের জন্য শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের বিদ্যালয়ে যাতায়াত করতে হচ্ছে। অনেক শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা যাতায়াতের  জন্য লোকাল, এক্সপ্রেস ট্রেন ও বাসের ওপর নির্ভরশীল। এমতাবস্থায়, তাঁদের পক্ষে ডিউটি করা অসম্ভব হয়ে যাচ্ছে। এর সাথে করোনা স্বাস্থ্য বিধি মেনে  লোকাল, এক্সপ্রেস ট্রেন ও বাস চালুর আবেদন মানবিক ভাবে বিবেচনা করার দাবি জানানো হয়েছে। 

অন্যান্য কর্মচারীদের জন্য নির্দিষ্ট স্পেশাল ট্রেনগুলো চলছে। এই সকল ট্রেনেও শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীদেরকে ওঠার অনুমতি দেওয়ার জন্য শিক্ষক সংগঠন "অল পোষ্ট গ্রাজুয়েট টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন" এর পক্ষ থেকে মাননীয়া মুখ্যমন্ত্রীকে সহানুভূতির সাথে বিবেচনা করে এই বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে আবেদন জানানো হয়েছে। এপ্রসঙ্গে সংগঠনের কোষাধ্যক্ষ মনোজ মন্ডল বলেন, "স্কুলে যাতায়াতের জন্য শিক্ষক ও শিক্ষাকর্মীদেরকে স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হোক এবং স্পেশাল ট্রেনের সংখ্যা বৃদ্ধি করা হোক। করোনা বিধি মেনে আংশিক  ট্রেন ও বাস চালু করা দরকার। এছাড়াও,জরুরি পরিসেবায় যুক্ত শিক্ষক ও শিক্ষাকর্মীদেরকে স্যালারী পোর্টাল থেকে আইকার্ড ডাউনলোড করার অপশন চালু করা হোক অবিলম্বে। স্পেশাল ট্রেনে যাতায়াত ও বিভিন্ন কাজে জেলা প্রশাসনের জন্য ই-পাস নেওয়ার ঝামেলা থেকে রেহাই দেওয়া হোক আইকার্ড ইসু করে।"

close