Kode Iklan atau kode lainnya

আজ উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলা আদালতে উঠছে

 

নিউজ ডেস্ক: আজ উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলা আদালতে উঠছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে ১৫ নম্বর কোর্টে মামলাটি উঠবে। উচ্চ প্রাথমিকের মামলাটি ৪৭ নম্বর সিরিয়ালে আছে। বিচারপতি এদিন সকাল ১১টা থেকে কোর্টে বসবেন। গুরুত্বপূর্ণ এই মামলার দিকে চেয়ে আছেন রাজ্যের কয়েক হাজার চাকরি প্রার্থী। 

উচ্চ প্রাথমিকে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ হওয়ার পর থেকেই তাতে অস্বচ্ছতা ও দুর্নীতির অভিযোগ তুলছেন চাকরি প্রার্থীদেই একাংশ। এই দুর্নীতির অভিযোগ তুলে মামলা দায়ের হয়েছে কলকাতা হাই কোর্টে। মামলাকারীদের দাবি, নতুন করে স্বচ্ছ তালিকা প্রকাশ করতে হবে।

পূর্ব বর্ধমানের অভিজিৎ ঘোষ ও মুর্শিদাবাদের মহম্মদ সারিকুল ইসলাম হাই কোর্টে মামলা দায়ের করেছেন। তাঁদের মূল অভিযোগ, ইন্টারভিউয়ের তালিকায় মোট নম্বরের উল্লেখ নেই। তার ফলে বেশি নম্বর পাওয়া অনেক প্রার্থীর নাম নেই তালিকায়। আবার কম নম্বর পাওয়া অনেকের নাম রয়েছে। এই বিষয়ে ইতিমধ্যেই সল্টলেকে স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) দফতরের সামনে বিক্ষোভ দেখলেও এসএসসি-র তরফে কিছু বলা হয়নি বলে অভিযোগ মামলাকারী চাকরি প্রার্থীদের। ফলে আদালতের দ্বারস্থ হয়েছেন তাঁরা। 


নিয়ম মেনে ইন্টারভিউ তালিকা প্রকাশে কেন ভয় পাচ্ছে কমিশন?  প্রশ্ন অভিজিৎ ঘোষের আইনজীবী ফিরদৌস শামিমের।তিনি আরও জানান, নিয়ম অনুযায়ী ইন্টারভিউ তালিকায় থাকবে টেটে প্রাপ্ত নম্বর, অ্যাকাডেমিক স্কোর সহ অন্যান্য মার্কস। এগুলি না দেওয়াতেই হাইকোর্টে মামলা। 

প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘ প্রতীক্ষার পর উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ের তালিকা বের হয়েছে। উচ্চ প্রাথমিক স্তরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউর তালিকা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া হয়েছে। গত সোমবার উচ্চ প্রাথমিকের শূন্যপদে ১৪ হাজার ৩৩৯ শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করেছে এসএসসি। ১৫ হাজারের কিছু বেশি জনের তালিকা বের করা হয়েছে। এই তালিকা অস্বচ্ছ বলে দাবি চাকরি প্রার্থীদের একাংশের। আজ মামলাটি উঠছে। 

close