Kode Iklan atau kode lainnya

বড় খবর: বেতন বন্ধ হচ্ছে না ২৬ হাজার চাকরিহারাদের! যতদিন মামলা চলবে, ততদিনই তাঁরা বেতন পাবেন

২৬ হাজার শিক্ষক-অশিক্ষক কর্মীর চাকরি

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি হারানো শিক্ষক ও শিক্ষাকর্মীদের জন্য। এখনই বেতন বন্ধ হচ্ছে না চাকরিহারাদের।  কলকাতা হাইকোর্টের নির্দেশে প্রায় ২৬ হাজার শিক্ষক-অশিক্ষক কর্মীর চাকরি বাতিল হয়েছে। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে এসএসসি এবং রাজ্য। এমতবস্থায় এখনই ওই চাকরিহারাদের বেতন বন্ধ হচ্ছে না। এমনকী এপ্রিল মাসের বেতনও তাঁরা পাবেন।

শুধু তাই নয়, যতদিন মামলা চলবে, ততদিনই তাঁরা বেতন পাবেন বলে আজ বৃহস্পতিবার শিক্ষাদপ্তর সূত্রে খবর পাওয়া গিয়েছে। কারণ হিসেবে জানানো হয়েছে, যেহেতু সুপ্রিম কোর্টে এই মামলা দায়ের হয়েছে তাই মামলা চলাকালীন বেতন বন্ধ করা যাবে না।

যেহেতু, চাকরি হারানো ওই ২৫,৭৫৩ জন প্রত্যেকেই এপ্রিল মাস জুড়ে কাজ করেছেন, তাই তাঁদের বেতন দেওয়া হবে। শ্রম আইন অনুসারে, কেউ কাজ করলে তার উপযুক্ত পারিশ্রমিক দিতে হয়। সেই আইন অনুসরণ করেই চাকরিহারাদের এপ্রিলের বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

প্রসঙ্গত উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ ‘দুর্নীতি’ মামলায় সোমবার ২০১৬ সালের নিয়োগপ্রক্রিয়া বাতিল ঘোষণা করেছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ জানিয়েছে, ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করা হচ্ছে। যাঁরা মেয়াদ-উত্তীর্ণ প্যানেল থেকে চাকরি পেয়েছিলেন, যাঁরা সাদা খাতা জমা দিয়ে চাকরি পেয়েছিলেন, তাঁদের সম্পূর্ণ বেতন ফেরত দিতে হবে। বছরে ১২ শতাংশ হারে সুদ-সহ ওই বেতন ফেরত দিতে হবে।

close