Kode Iklan atau kode lainnya

SSC চাকরি হারাদের নিয়ে আইনজীবীদের সাথে মত বিনিময়, যোগ্যদের চাকরী বাঁচাতে সুপ্রিম কোর্টে যাচ্ছে STEA

এসএসসি চাকরি বাতিল

কলকাতা ২৫.৪.২৪; সম্প্রতি কলকাতা হাইকোর্টের নির্দেশে ২৫৭৫৩ জন কর্মরত শিক্ষক-শিক্ষাকর্মীর চাকরির প্যানেল বাতিল হয়েছে। যা নিয়ে চাকরি হারারা চূড়ান্ত অনিশ্চয়তার মধ্যে রয়েছেন। এই চূড়ান্ত অন্ধকারের মধ্যে শিক্ষক-শিক্ষা কর্মীদের নতুন ভাবে পথ দেখানোর উদ্যোগে আজ দুপুরে কলকাতার সুবর্ণ বণিক সমাজ হলে এক কর্মশালার আয়োজন করল মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি তথা এস টি ই এ। 

যেহেতু কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ২০১৬ সালের এই প্যানেল বাতিল করেছে তাই আইনি পরামর্শ নেয়ার জন্য আজ এই সমিতির পক্ষ থেকে আইনজীবী কার্তিক রায়, আইনজীবী গৌরাঙ্গ দেবনাথ, আইনজীবী দেবরঞ্জন দাস চাকরিচ্যূত শিক্ষক-শিক্ষা কর্মীদের নানান ধরনের সমস্যা নথিভুক্ত করেন। পরে এই আইনজীবীর প্যানেল আগামী দিনে কিভাবে সুপ্রিম কোর্টে এই রায়ের বিরুদ্ধে আপিল করা যায় তার মতামত দান করেন। এই মতবিনিময় সভায় সারা রাজ্যের ৪ শতাধিক শিক্ষক-শিক্ষা কর্মী অংশ নেন। 

সমিতির সাধারণ সম্পাদক নীলকান্ত ঘোষ জানান, আমরা যোগ্য ও মেধার ভিত্তিতে নিযুক্ত শিক্ষক শিক্ষাকর্মীদের পাশে সর্বতোভাবে রয়েছি। অতীতে স্কুল সার্ভিস কমিশনের অনৈতিকভাবে বদলির ১০সি ধারার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলার অভিজ্ঞতাকে হাতিয়ার করে আজ কর্মশালার পর যোগ্য শিক্ষক শিক্ষাকর্মীদের পুনর্বহালের জন্য সুপ্রিম কোর্টে আপিল করার পরিপূর্ণ প্রস্তুতি শুরু করে দেওয়া হলো। 

এদিনই বহু শিক্ষক আমাদের আহ্বানে সুপ্রিম কোর্টের ওকালতনামাতে সই করেন। যোগ্য শিক্ষক শিক্ষা কর্মীদের পুনর্বহাল এবং নিয়োগ দুর্নীতিতে যুক্ত সকল নেতা ও আধিকারিকদের কঠোর শাস্তির দাবিতে আইনি পথের সাথে আগামী দিনে রাজপথের আন্দোলনও চালিয়ে যাবে সমিতি।

close