Kode Iklan atau kode lainnya

NVS শিক্ষক নিয়োগ: 500টি শূন্যপদে টিজিটি এবং পিজিটি পোস্টের জন্য অনলাইনে আবেদন চলছে

 NVS শিক্ষক নিয়োগ

NVS শিক্ষক নিয়োগ: নবোদয় বিদ্যালয় সমিতি (NVS) প্রশিক্ষিত স্নাতক শিক্ষক (TGT), স্নাতকোত্তর শিক্ষকদের (PGT) বিভিন্ন পদের জন্য নিয়োগ দিচ্ছে৷  মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং ওড়িশা রাজ্যে অবস্থিত বিভিন্ন NVS স্কুলে মোট 500টি শূন্যপদে নিয়োগ করা হবে।  আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা 26 এপ্রিল, 2024 তারিখে বা তার আগে এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে পারেন। এই পদগুলির জন্য নির্বাচন করা হবে সাক্ষাত্কারে প্রার্থীদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে। 

NVS নিয়োগ 2024: গুরুত্বপূর্ণ তারিখ

NVS অনলাইন আবেদনের সময়সূচী সহ বিস্তারিত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। নীচে দেওয়া সময়সূচী অনুসরণ করে অফিসিয়াল ওয়েবসাইট দেখার পরে আপনাকে এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে-

অনলাইন আবেদন শুরু 16 এপ্রিল, 2024

আবেদনের শেষ তারিখ এপ্রিল 26, 2024

16 মে, 2024 তারিখে অস্থায়ীভাবে সাক্ষাত্কারের সময়সূচী

NVS শিক্ষক 2024 শূন্যপদ

প্রকাশিত বিশদ বিজ্ঞপ্তি অনুসারে, বিভিন্ন বিষয়ে প্রশিক্ষিত স্নাতক শিক্ষক (TGT), স্নাতকোত্তর শিক্ষকদের (PGT) জন্য মোট 500টি শূন্যপদ রয়েছে।  

রাজ্যভিত্তিক শূন্যপদ, আবেদন প্রক্রিয়া, যোগ্যতা, বয়স সীমা, বেতন এবং অন্যান্য সহ গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শন করে বিস্তারিত পিডিএফ অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ।  ঘোষিত এই শূন্যপদগুলির জন্য আবেদন করার আগে প্রার্থীদের অফিসিয়াল বিজ্ঞাপনটি সঠিকভাবে পড়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

NVS 2024 যোগ্যতা এবং বয়স সীমা কি?

বিজ্ঞপ্তিতে উল্লিখিত এই পদগুলির জন্য আবেদন করার জন্য প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতার প্যারামিটার থাকতে হবে।  আপনি নীচে দেওয়া বিশদ যোগ্যতার মানদণ্ড পরীক্ষা করতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা

TGT (প্রশিক্ষিত স্নাতক শিক্ষক): প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে B.Ed (ব্যাচেলর অফ এডুকেশন) বা CTET (কেন্দ্রীয় শিক্ষক যোগ্যতা পরীক্ষা) যোগ্যতা সহ প্রাসঙ্গিক বিষয়ে একটি ডিগ্রি থাকতে হবে।

পদগুলির শিক্ষাগত যোগ্যতার বিশদ বিবরণের জন্য আপনাকে বিজ্ঞপ্তি লিঙ্কটি চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে।

বয়সের ঊর্ধ্ব সীমা (জুলাই 1, 2024 অনুযায়ী)

সমস্ত বিভাগের শিক্ষকদের জন্য বয়সের ঊর্ধ্ব সীমা হল 50 বছর।  প্রাক্তন NVS শিক্ষকদের জন্য সর্বোচ্চ বয়স সীমা হবে 65 বছর। বয়সসীমা শিথিলকরণের বিশদ বিবরণের জন্য বিজ্ঞপ্তি লিঙ্কটি দেখুন।

NVS TGT 2024 নির্বাচন পদ্ধতি

প্রার্থীকে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। শুধুমাত্র 16 মে, 2024-এ অনুষ্ঠিত হবে এমন একটি সাক্ষাৎকারে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচিত করা হবে। চুক্তি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। 

NVS PGT TGT 2024-এর জন্য আবেদন করার ধাপ

ধাপ 1: অফিসিয়াল ওয়েবসাইটে যান - www.navodaya.gov.in।

ধাপ 2: হোমপেজে NVS নিয়োগ 2024 লিঙ্কে ক্লিক করুন।

ধাপ 3: প্রয়োজনীয় বিবরণ প্রদান করুন।

ধাপ 4: আবেদনপত্র জমা দিন।

ধাপ 5: প্রয়োজনীয় নথি জমা দিন।

ধাপ 6:  ভবিষ্যত রেফারেন্সের জন্য অনুগ্রহ করে এর প্রিন্টআউটটি রাখুন।

NVS  PGT TGT 2024 Download PDF

NVS Teacher Recruitment: Online application is open for TGT & PGT posts for 500 vacancies

close