Kode Iklan atau kode lainnya

২৬ হাজারের পর আরও চাকরিহারা হবেন আরও ৫৯ হাজার! তীব্র প্রতিক্রিয়া দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু
ফাইল চিত্র

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রায় ২৬ হাজার চাকরি বাতিল হয়েছে। এখানেই শেষ নয়, চাকরিহারা হবেন আরও ৫৯ হাজার! এমনই দাবি করলেন বিজেপি বিধায়ক। বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি তথা ওন্দার বিধায়ক অমরনাথ শাখা হাজির ছিলেন রতনপুরে দলের এক নির্বাচনী জনসভায়। সেখানেই এই দাবি করেন তিনি।

ওই সভাতে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, আগামী ৩০ এপ্রিল আরও ৫৯ হাজার মানুষের চাকরি যাবে। আসলে ওই বিধায়ক বলতে চেয়েছেন ৫৯ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল হবে। এই বক্তব্যকে হাতিয়ার করে বিজেপিকে বিঁধেছে তৃণমূল কংগ্রেস।

এই নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি এক্স হ্যান্ডলে লিখেছেন, ২০ এপ্রিল শুভেন্দু অধিকারী বোমা ফাটার হুঁশিয়ারি দিয়েছিলেন। এরপর ২২ এপ্রিল কলকাতা হাইকোর্টের রায়ে প্রায় ২৬ হাজার মানুষ কর্মহীন হয়েছেন। এবার বিজেপি নেতা অমরনাথ শাখা আরও ৫৯ হাজার মানুষ চাকরিহারা হবেন বলে হুঁশিয়ারি দিচ্ছেন। সাধারণ মানুষকে বিপদে ফেলে বিচারবিভাগের সাহায্যে বিজেপি বিপজ্জনক খেলা খেলছে।

বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল গেরুয়া শিবিরকে তীব্র আক্রমণ করে বলেন, বিজেপি চায় না বেকাররা নিজেদের পায়ে দাঁড়াক। ওদের লক্ষ্য হলো বেকারের সংখ্যা বাড়ানো। বিজেপি প্রতিহিংসাপরায়ণ। লক্ষ্মীর ভান্ডার, রূপশ্রী, কন্যাশ্রী বন্ধ করে দেওয়ার কথাও বলে। ১৮টি আসন ধরে রাখতে পারবে না বুঝে, বলছে ২৬ হাজার চাকরি খেয়েছি, আরও ৫৯ হাজার চাকরি খাব।

close