Kode Iklan atau kode lainnya

BIG NEWS: SSC মামলায় নয়া মোড়! ৫,২৪৩ জন অযোগ্য প্রার্থীর তালিকা চেয়ে পাঠিয়েছে সিবিআই

ওয়েস্ট বেঙ্গল স্কুল সার্ভিস কমিশনের (WBSSC)

এসএসসি নিয়োগ দুর্নীতি: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় নতুন মোড়! চাকরি বাতিল-রায়ের পরে এবার বড় পদক্ষেপ CBI-এর। অযোগ্য প্রার্থীদের চিহ্নিত করার প্রক্রিয়া শুরু করেছে সিবিআই। সূত্রের খবর, এবার ৫,২৪৩ জন অযোগ্য প্রার্থীর তালিকা চেয়ে পাঠিয়েছে সিবিআই।

কলকাতা হাইকোর্টের রায়ে মোট ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল হয়েছে। এই রায় নিয়ে এই মুহূর্তে গোটা বাংলা তোলপাড় চলছে। এরই মধ্যেই দুর্নীতি মামলায় (SSC Scam Verdict) নয়া মোড়। সূত্রের খবর, অযোগ্য প্রার্থীদের চিহ্নিত করার প্রক্রিয়া শুরু করেছে সিবিআই।

সোমবার কলকাতা হাইকোর্টের রায়ে স্পষ্ট নির্দেশ ছিল, অযোগ্য প্রার্থীদের চিহ্নিত করে তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করতে হবে। সেই মোতাবেক, এবার ৫,২৪৩ জন অযোগ্য প্রার্থীর তালিকা চেয়ে পাঠিয়েছে সিবিআই। স্কুল শিক্ষা দফতরকে এই মর্মে চিঠি দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, খবর সূত্রের। তালিকা হাতে পাওয়ার পর, অযোগ্য প্রার্থীদের জিজ্ঞাসাবাদ পর্ব শুরু করবে সিবিআই। 

অযোগ্য প্রার্থীদের তালিকা চাইল সিবিআই

এসএসসির কাছ থেকে অযোগ্য প্রার্থীদের তালিকা চেয়ে পাঠাল সিবিআই। সূত্রের খবর, ওই প্রার্থীদের জেরা করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই কারণেই তালিকা চাওয়া হয়েছে। একই সঙ্গে ২০১৬ সালের পরীক্ষায় কীভাবে অতিরিক্ত শূন্যপদ তৈরি করা হল? সেই বিষয়ের ব্যাখ্যা চেয়ে এসএসসিকে চিঠি দিয়েছে সিবিআই।


close