Kode Iklan atau kode lainnya

Food SI: ফুড এসআই পরীক্ষার উত্তর পত্র নিয়ে গুরুত্বপুর্ণ নোটিশ PSC র, দেখেনিন এক্ষুনি

ফুড এসআই (Food SI)

নিউজ ডেস্ক: বিপুসংখ্যক চাকরী প্রার্থী আবেদন করেছিলেন, তাই প্রথম বারের মত এবার দুই দিনে মোট ৬ দফায় খাদ্য দফতরের এসআই (food si) পদের নিয়োগ পরীক্ষা হল। ১৬, ১৭ মার্চ খাদ্যদপ্তরে এসআই নিয়োগ পরীক্ষা হল।  এবারে খাদ্যদপ্তরের সাব-ইনসপেক্টর (এসআই) নিয়োগের পরীক্ষা দু’দিন ধরে মোট ৬ দফায় নেওয়া হল। বিপুল সংখ্যক পরীক্ষার্থীর জন্য কোনও নিয়োগ পরীক্ষা এই প্রথম একাধিক দফায় করল পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। 

এতদিন ক্লার্কশিপ, খাদ্যদপ্তরের সাব-ইনসপেক্টর নিয়োগ প্রভৃতির জন্য পরীক্ষা একদিনে এবং এক দফাতেই নেওয়া হতো। তবে এবার বিপুল সংখ্যক আবেদনের পাশাপাশি,পরীক্ষা প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এই ব্যবস্থায় পরিবর্তন আনা হয় বলে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছিল। 

বিরাট সংখ্যক চাকরি প্রার্থী আবেদন করেন ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ প্রক্রিয়ায়। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন ২৩ আগস্ট, ২০২৩-এ প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে রাজ্যে মোট ৪৮০ টি শূন্যপদে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের ঘোষণা করে। খাদ্যদপ্তরে সাব-ইনসপেক্টর পদের নিয়োগ পরীক্ষায় প্রার্থীর সংখ্যা প্রায় ১২ লক্ষ।

ফুড এসআই পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ নোটিশ দিল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। আগেই ফুড এসআই পরীক্ষার প্রশ্নপত্র এবং Answer Key প্রকাশ করেছে পিএসসি। এবার প্রকাশিত Answer Key নিয়ে প্রার্থীদের অপত্তি থাকলে তা জমা দেওয়ার জন্য অনুরোধ করছে কমিশন। 

কমিশন নোটিশে জানিয়েছে, উত্তর কি নিয়ে আপত্তি থাকলে, https://psc.wb.gov.in লিঙ্কের মাধ্যমে মূল্যায়ন করে এবং প্রাসঙ্গিক বিবরণ সহ 29.03.2024 থেকে 04.04.2024 এর মধ্যে জমা করতে হবে। অসঙ্গতি নিয়ে সময়সীমার পরে রিপোর্ট হলে সেটা বিবেচনা করা হবে না। তাই যেসমস্ত চাকরি প্রার্থীর কোনো প্রশ্নের উত্তর নিয়ে সন্দেহ আছে, তাঁরা উপরোক্ত লিঙ্কের মাধ্যমে কমিশনকে জানিয়ে দিন।

close