Kode Iklan atau kode lainnya

৭ দিনে চাকরি দিতে প্রস্তুত রাজ্য! প্রধান শিক্ষক নিয়োগ নিয়েও বড় মন্তব্য করলেন ব্রাত্য বসু

শিক্ষক নিয়োগ ব্রাত্য বসু

শিক্ষক নিয়োগ ব্রাত্য বসু: ফের শিক্ষক নিয়োগ নিয়ে মুখ খুললেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। একই সঙ্গে আন্দোলনরত চাকরি প্রার্থীদের নিয়ে মন্তব্য করলেন তিনি। ‘৭ দিনে এসএলএসটিদের চাকরি দিতে প্রস্তুত রাজ্য’, জানালেন শিক্ষামন্ত্রী। একই সঙ্গে ব্রাত্য বলেন, আদলতের নির্দেশের অপেক্ষায় আছি।

শিক্ষক নিয়োগে জট কাটাতে এসএলএসটি চাকরি প্রার্থীদের নিয়ে দফায় দফায় বৈঠকে বসেছেন ব্রাত্য বসু। কিন্তু সমাধান সূত্র এখনও বের হয়নি। যদিও শিক্ষামন্ত্রী মনে করছেন আদলতের নির্দেশের পরেই জট কেটে যাবে।

ব্রাত্য বসু বলেন, “আমার মনে হয় আদালত খুব তাড়াতাড়ি রায় দিয়ে দেবে। জটও খুব তাড়াতাড়ি খুলে যাবে। প্রাইমারির জট খুলে গিয়েছে, আমরা হেড মাস্টার নিয়োগ করতে যাচ্ছি। এসএলএসটির যে জট তা ভোটের পর খুলে ফেলব। আদালতের নির্দেশের অপেক্ষায় আছি আমরা। নির্দেশ এলে অতি দ্রুততার সঙ্গেই নিয়োগ দেওয়া হবে।" 

ব্রাত্য বসু আরও বলেন, “এসএসসির সঙ্গে দীর্ঘ মিটিং করেছি। আদালত নির্দেশের পর আমরা সাতদিনের মধ্যে পারব। বিচারপতি থাকাকালীন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেছিলেন আন্দোলনকারীদের মধ্যে বেশির ভাগই দালাল আছেন। এরা কেউ যোগ্য নয় চাকরি পাওয়ার।”

প্রসঙ্গত উল্লেখ্য, নিয়োগের দাবিতে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছেন বঞ্চিত SLST চাকরি প্রার্থীরা। নিয়োগ নিয়ে বারেবারে বৈঠকও হয়েছে। একাধিকবার প্রতিশ্রুতি মিললেও নিয়োগ এখনও অধরা। কিছুদিন আগেই বিকাশ ভবনে এসএলএসটি চাকরিপ্রার্থীদের একাংশের সঙ্গে বৈঠক হয়। ওই বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, শিক্ষাসচিব মণীশ জৈন, এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার এবং কুণাল ঘোষ।

close