Kode Iklan atau kode lainnya

বিপুল সংখ্যক পাশ! সেট পরীক্ষার সার্টিফিকেট নিয়ে গুরুত্বপূর্ণ নোটিশ দিল পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন

সেট পরীক্ষার ফল

SET EXAM CERTIFICATE: সেট পরীক্ষার সার্টিফিকেট নিয়ে গুরুত্বপূর্ণ নোটিশ দিল পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন।  25তম SET যোগ্য প্রার্থীদের তাদের ই-ডাউনলোড করার জন্য অনুরোধ করছে WBCSC.  22শে মার্চ, 2024 থেকে www.wbcsconline.in বা www.wbcsc.org.in (লগইনের মাধ্যমে) থেকে শংসাপত্র ডাউনলোড করা যাবে।  অন্য কোন মোড দ্বারা কোন শংসাপত্র জারি করা হবে না।  সংশোধনের জন্য আবেদন (যদি থাকে) 22শে এপ্রিল, 2024 এর মধ্যে জমা দিতে হবে শুধুমাত্র মেইল করে। সমর্থনকারী পেপার সংযুক্ত করে wbcscsetcert@gmail.com তে মেল করতে হবে।

এবার সেট পরীক্ষায় বিপুল সংখ্যক পরীক্ষার্থী পাশ করেছেন।  সফল হয়েছেন তৃতীয় লিঙ্গের প্রার্থীরাও। সেট-এ উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ৪২৮ জন। ২৫তম স্টেট এলিজিবিলিটি টেস্টের (সেট) ফলাফল প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন। সফল হয়েছেন ৪ হাজার ৪২৮ জন। তাঁদের মধ্যে রয়েছেন এক তৃতীয় লিঙ্গের প্রার্থীও। 

এবারে ৬ জন তৃতীয় লিঙ্গের প্রার্থী অংশ নেন। তিনজন ৩৫ শতাংশ বা তার বেশি নম্বর পেলেও, বিষয় ও ক্যাটাগরিভিত্তিক কাট-অফের অধীনে এসে সফল হয়েছেন একজনই। তিনি ইংরেজির প্রার্থী। 

রাজ্যের সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজগুলিতে সহকারী  অধ্যাপক নিয়োগের যোগ্যতামান নির্ণায়ক সেট হয়েছিল গত বছর ১৭ ডিসেম্বর। ৭৪ দিনের মাথায়, বৃহস্পতিবার ফল প্রকাশ করল কমিশন। পরীক্ষায় অংশ নেন ৬১ হাজার ১৮৫ জন। ইউজিসির নিয়মে মোট অংশগ্রহণকারীর ৬ শতাংশকে সফল ঘোষণা করা হয়।

কাট-অফ নম্বর পাওয়া একাধিক প্রার্থী ও আর্থিকভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের সংযুক্তিকরণেই তা বেড়ে ৭.২ শতাংশ হয়েছে বলে জানা গিয়েছে। সফলদের মধ্যে জেনারেল বিভাগে ১৯৮৯, আর্থিকভাবে পিছিয়ে পড়া (ইডব্লুএস) ৩৯৮ জন। কমিশনের চেয়ারম্যান দীপক কর বলেন, “ইউজিসির নিয়ম মেনে, রাজ্য সরকারের সম্পূর্ণ সহযোগিতায় সুষ্ঠুভাবে পরীক্ষা ও যথাসময়ে তার ফলপ্রকাশ হয়েছে।”

close