Kode Iklan atau kode lainnya

মর্নিং স্কুল চালু নিয়ে নোটিশ DPSC-র; সাড়ে দশটা না সাড়ে এগারোটা? সময়সীমা সংশোধনের দাবি শিক্ষকদের

মর্নিং স্কুল
প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: গরম বাড়ছে, এই অবস্থায় দুটি জেলার প্রাথমিক স্কুলে মর্নিং স্কুল চালু হচ্ছে। দেওয়া হল নোটিশ। বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুর জেলা DPSC এই সম্পর্কিত নোটিশ দিয়েছে।  বাঁকুড়া জেলায় ১ এপ্রিল থেকে ৩০ জুন পযন্ত মর্নিং স্কুল চলবে। যেখানে পশ্চিম মেদিনীপুর জেলায় ১ এপ্রিল থেকে ২৯ জুন পযন্ত মর্নিং স্কুল চলবে।

তবে দুই নোটিশে স্কুলের সময়সীমার পার্থক্য থাকায় প্রশ্ন উঠছে। বাঁকুড়া জেলাতে বলা হয়েছে সাড়ে ছটা থেকে সাড়ে দশটা পর্যন্ত স্কুলের পঠন-পাঠন চলবে, যদিও পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষেত্রে বলা হয়েছে সাড়ে ছটা থেকে সাড়ে এগারোটা।

এই বিষয়ে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী বলেন, "দুটো নোটিশে দুই রকমের সময়সীমা। একটি বাঁকুড়া জেলার। আরেকটি পশ্চিম মেদিনীপুরের। প্রাথমিক বিদ্যালয় গুলিতে ১ এপ্রিল থেকে মর্নিং স্কুল চালু করার নোটিশ। বাঁকুড়া জেলাতে বলা হয়েছে সাড়ে ছটা থেকে সাড়ে দশটা, আর পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষেত্রে বলা হয়েছে সাড়ে ছটা থেকে সাড়ে এগারোটা। জেলার প্রাথমিক শিক্ষা দপ্তরের এই খামখেয়ালিপনার কারন কি আমরা বুঝতে পারছি না। কেন এই অসঙ্গতি? আমরা এই অসংগতির প্রতিবাদ জানাচ্ছি এবং সংশোধনের দাবি জানাচ্ছি।"

close