Kode Iklan atau kode lainnya

ঝড়ে লন্ডভন্ড! মৃত্যু অন্তত চার জনের, শতাধিক জখম, সম্পত্তির ক্ষয়ক্ষতি; দুঃখ প্রকাশ মমতার

ঝড়ে লন্ডভন্ড জলপাইগুড়ি

নিউজ ডেস্ক: হটাৎ বিরাট ঝড়ে লন্ডভন্ড জলপাইগুড়ি, ধূপগুড়ি, ময়নাগুড়ি! অন্তত চার জনের মৃত্যু হয়েছে, শতাধিক জখম। এছাড়া প্রচুর সম্পত্তির ক্ষতি হয়েছে বলে জানা গেছে।  ১৫ মিনিটের কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেল জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা। চার জনের মৃত্যু হয়েছে বলে খবর। বহু গাছ উপড়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য বাড়ি।

জানা গেছে, যে চার জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে দু’জন জলপাইগুড়ি শহরের বাসিন্দা। এক জন গোসালা মোড়ের বাসিন্দা, আর এক জন সেন পাড়া। বাকি দু’জন ময়নাগুড়ির বার্নিশ এলাকার বাসিন্দা। চার জনের মধ্যে তিন জন পুরুষ ও এক মহিলা। পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের পাতকাটা ও ময়নাগুড়ি এলাকার ডেঙ্গুয়াঝাড় চা-বাগান ও ধূপগুড়ি অঞ্চলে ব্যাপক ক্ষতি হয়েছে। ঘরদোর লন্ডভন্ড হয়ে আশ্রয়হীন হয়ে পড়েছেন বহু।

এই ঘটনায় এই ঘটনায় দুঃখ প্রকাশ করে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘‘হঠাৎ ভারী বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়ায় আজ বিকেলে জলপাইগুড়ি-ময়নাগুড়ি এলাকায় বিপর্যয় নেমে আসে। মানুষের প্রাণহানি হয়েছে, আহত হয়েছেন বহু মানুষ, ঘরবাড়ির ক্ষতি হয়েছে। গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে।’’ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, জেলা ও ব্লক প্রশাসন, পুলিশ, ডিএমজি এবং কুইক রেসপন্স টিম বিপর্যয় মোকাবিলায় কাজ করছে। ত্রাণ সরবরাহ চলছে। ক্ষতিগ্রস্ত মানুষদের নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়া হয়েছে। জেলা প্রশাসন পরিস্থিতি সামাল দিতে সমস্ত ব্যবস্থা করবে 

close