Kode Iklan atau kode lainnya

Big News: সেট (SET) পরীক্ষার ফল প্রকাশ করল কলেজ সার্ভিস কমিশন, দেখেনিন এক ক্লিকেই

সেট পরীক্ষার ফল

সেট পরীক্ষার ফল: সেট পরীক্ষার ফল প্রকাশ হল।রাজ্যে সহকারী অধ্যাপক নিয়োগের যোগ্যতা অর্জনের পরীক্ষা সেট (25th. WBSET) গত বছর নিয়েছিল পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন। গত 17-12-2023 তারিখে সেট পরীক্ষার আয়োজন করেছিল WBCSC. আশি হাজার পরিক্ষার্থী এই পরিক্ষায় অংশ নেয়। অবশেষে  SET পরীক্ষার ফল প্রকাশ হল। ফল দেখতে নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করুন।  

মোটামুটি শান্তিপূর্ন ভাবেই রাজ্যজুড়ে নেওয়া হয়েছিল সেট পরীক্ষা। সেই পরীক্ষা দিয়েছিলেন  প্রায় ৮০ হাজার পরীক্ষার্থী। আগেই কলেজ সার্ভিস কমিশনের ওয়েবসাইটে  https://www.wbcsc.org.in/  প্রকাশিত হয় উত্তর পত্র (অ্যানসার কি)। কলেজ সার্ভস কমিশন প্রথম দিন থেকে বাড়তি সতর্ক নিয়েছে।   

অধ্যাপক নিয়োগের পরীক্ষায় আবেদন করেছিলেন প্রায় ৮০ হাজার চাকরি প্রার্থী। মোটামুটি সুষ্ঠুভাবে পরীক্ষাপর্ব মিটিয়ে ছিল কলেজ সার্ভিস কমিশন। আজ ফল প্রকাশ করা হল। 

রাজ্যজুড়ে সেট পরিক্ষা (set exam) নেওয়া হয়। কলেজ সার্ভিস কমিশন এই পরিক্ষা পরিচালনা করে থাকে। চলতি বছরে সেট পরীক্ষায় আবেদন করেন প্রায় ৮০ হাজার পরীক্ষার্থী। যদিও ১৫ শতাংশ পরীক্ষায় বসেনি।  রাজ্যের কলেজে সহকারী অধ্যাপক নিয়োগের জন্য এই পরিক্ষা নেওয়া হয়। ২৫ তম সেট-এর আয়োজক কলেজ সার্ভিস কমিশন ৩৩টি বিষয়ে পরীক্ষা নিয়েছে। বাংলায় মোট ১১১টি পরীক্ষা কেন্দ্র ছিল। গোটা রাজ্যের বিভিন্ন কেন্দ্রে এই পরীক্ষা পরিচালিত হয়।

Link 1: Click Here 

Link 2: https://www.wbcsconline.in/

close