Kode Iklan atau kode lainnya

‘শেষ হলে, আমরা সরকারের কাছে শূন্য পদ চাইব’, নতুন শিক্ষক নিয়োগ নিয়ে বড় মন্তব্য পর্ষদ সভাপতি গৌতম পালের

প্রাথমিক শিক্ষক নিয়োগ

প্রাথমিক শিক্ষক নিয়োগ: চাকরির দাবিতে ফের পথে নামলেন টেট পাশ করা চাকরি প্রার্থীরা। প্রাথমিক  টেট পাশ করা ২০২২ সালের চাকরিপ্রার্থীদের আইন আন্দোলনকে ঘিরে মঙ্গলবার দুপুরে দফায় দফায় রণক্ষেত্রের চেহারা নিল সল্টলেকের করুণাময়ী। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে অনেক প্রার্থী অসুস্থ বোধ করেন। চাকরি প্রার্থীদের আটকাতে পুলিশের সঙ্গে র‍্যাফও নামে। চাকরিপ্রার্থীদের আটকে ধরপাকড় শুরু করে পুলিশ। 

অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরু করার দাবি জানিয়ে চাকরিপ্রার্থীরা অভিযোগ করে বলেন, ২০২২ সালের ১০ ডিসেম্বর প্রাথমিকের টেট পরীক্ষা নেওয়া হয়েছিল। ২০২৩ সালের।১১ ফেব্রুয়ারি টেটের ফল বেরিয়েছে। কিন্তু প্রাথমিক শিক্ষা পর্যদ এখনও পর্যন্ত ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করল না। দ্রুত ইন্টারভিউ নিয়ে।নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে।

যদিও এই বিষয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল বলেন, “২০১৪-'১৭ টেটের নিয়োগ এখনও শেষ হয়নি। ওই নিয়োগ শেষ হলে আমরা সরকারের কাছে শূন্য পদ চাইব। সেই শূন্য পদ তৈরি হলে তার পরে ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি প্রকাশ করব। সুতরাং, এখনই আমরা ২০২২-এর নিয়োগ শুরু করতে পারছি না। মনে রাখতে হবে, টেট পাশ করা মানেই চাকরি নয়।”

এদিকে, প্রাথমিক শিক্ষক নিয়োগের দ্বিতীয় ফেজের স্টেট কাউন্সেলিংয়ের নোটিফিকেশন প্রকাশিত হল। ২৯ ফেব্রুয়ারি হবে স্টেট কাউন্সেলিং। যে প্রার্থীদের কাউন্সেলিং হবে, তাদের তালিকা নোটিশ দেওয়া হয়েছে। দ্বিতীয় দফাতেও যে সমস্ত প্রার্থীরা ডাক পেলেন না, তাঁরা পরবর্তী নোটিশের জন্য অপেক্ষা করবেন।  প্রসঙ্গত উল্লেখ্য, প্রাথমিকে মোট ৯,৫৩৩টি পদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া প্রায় শেষ করে ফেলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

close