Kode Iklan atau kode lainnya

Big News: রাজ্যের পঞ্চায়েতে ৬হাজার ৬৫২ জন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হল, দেখেনিন এক্ষুনি

 পঞ্চায়েতে কর্মী নিয়োগ

পঞ্চায়েতে কর্মী নিয়োগ: খুব ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। পঞ্চায়েতের ত্রিস্তরে সাড়ে ৬ হাজারের বেশি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল নবান্ন। রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে প্রচুর কর্মী নিয়োগের কথা আগেই জানানো হয়েছিল। বুধবার এ ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করল নবান্ন। নতুন কর্মী নিয়োগের বিষয়ে গত ১১ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। এবার এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হল। 

প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজ্যের গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদ- পঞ্চায়েতের তিনটি স্তরে মোট ৬হাজার ৬৫২ জনকে নিয়োগ করা হবে। ত্রিস্তর পঞ্চায়েতের পাশাপাশি শিলিগুড়ি মহকুমা পরিষদের অধীনেও কর্মী নিয়োগ করা হবে।

জেলাভিত্তিক শূন্যপদ

6652 শূন্যপদ

আলিপুরদুয়ার : 121 

বাঁকুড়া : 607

বীরভূম : 144

কোচবিহার : 194

দক্ষিণ দিনাজপুর: 182

দার্জিলিং : 366

হুগলি : 601

হাওড়া : 437

জলপাইগুড়ি : 146

ঝাড়গ্রাম : 222

কালিম্পং : 169

মালদা : 136

মুর্শিদাবাদ : 173

নদীয়া : 141 

উত্তর ২৪ পরগনা: 516

পশ্চিম বর্ধমান: 117

পশ্চিম মেদিনীপুর: 560

পূর্ব বর্ধমান: 299

পূর্ব মেদিনীপুর :321

পুরুলিয়া: 397

দক্ষিণ ২৪ পরগনা: 516

উত্তর দিনাজপুর: 96

এখানেই শেষ নয়, লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই আরও ১,০০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে রাজ্য সরকার। নবান্ন সূত্রে খবর, রাজ্যে প্রায় ১,০০০ ফায়ার অপারেটরকে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হতে পারে শীঘ্রই। 

প্রসঙ্গতউল্লেখ্য, বুধবারই কলকাতা পুলিশে কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যে প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ৩,৮০০ জনকে নিয়োগ করা হবে। আগামী ১ মার্চ থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া। কয়েকদিন আগেই পশ্চিমবঙ্গ পুলিশে সাব-ইনস্পেক্টর (এসআই) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নবান্ন। রাজ্যের মোট ২০২টি থানায় (সাধারণ থানা, বড় থানা এবং সাইবার ক্রাইম থানা মিলিয়ে ২০২টি) ৫২৯টি নয়া সাব-ইনস্পেক্টর শূন্যপদ তৈরি করেছে রাজ্য সরকার। সেই পদেই নিয়োগ করা হবে।

CLICK HERE FOR DETAILS ABOUT THE RECRUITMENT 

close