Kode Iklan atau kode lainnya

শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৬০ হাজার, উত্তীর্ণ হয়েছেন ২ হাজার ৪৯৭ জন

 প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ

শিক্ষক নিয়োগের ফল: প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ হল।  বাংলাদেশের শিক্ষক নির্বাচন প্রক্রিয়ায় প্রথম দফার চুড়ান্ত ফলাফল প্রকাশ করা হল। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত 'সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩'-এর ১ম গ্রুপের অর্থাৎ বরিশাল, সিলেট, রংপুর বিভাগের ফল প্রকাশ হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিতদের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সর্বমোট ২ হাজার ৪৯৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopme.gov.bd এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd থেকে ফলাফল জানা যাবে। এছাড়া উত্তীর্ণ পরীক্ষার্থীদের মোবাইল মেসেজের মাধ্যমেও ফলাফল জানিয়ে দেওয়া হবে।

প্রাথমিক শিক্ষক নির্বাচনের জন্য ২০২৩ সালের ৮ ডিসেম্বর ৩টি বিভাগের মোট ১৮ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৬০ হাজার ৬শ ৯৭ জন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন ৯ হাজার ৩ শত ৩৭ জন। এবার চুড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। যেখানে সর্বমোট ২ হাজার ৪৯৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে।

close