Kode Iklan atau kode lainnya

দারুন খবর চাকরি প্রার্থীদের জন্য, কলকাতা পুলিশে বিপুসংখ্যক কর্মী নিয়োগ চলছে, জেনেনিন

কলকাতা পুলিশে বিপুসংখ্যক কর্মী নিয়োগ

নিউজ ডেস্ক: খুব ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। কলকাতা পুলিশে বিপুসংখ্যক কর্মী নিয়োগ করা হচ্ছে। আগ্রহী চাকরি প্রার্থীরা আবেদন করতে পারেন। কলকাতা পুলিশে কনস্টেবল/লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। 

বয়স

চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স কোনওমতেই ১৮ বছরের নিচে হওয়া চলবে না। ১-১-২০২৪ -এ বয়সের ঊর্ধ্বসীমা হওয়া চলবে না ৩০ বছরের উপরে।  তপশিলি জাতি ও উপজাতিদের জন্য বয়সের ঊর্ধ্বসীমায় পাঁচ বছরের এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য (OBC A, OBC B ) তিন বছরের ছাড় থাকছে। তৃতীয় লিঙ্গ বা রূপান্তরকামীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় থাকছে তিন বছরের। কলকাতা পুলিশে কর্মরত সিভিক ভলান্টিয়াররা পাঁচ বছরের ছাড় পাবেন। অবসরপ্রাপ্ত সামরিক কর্মীদেরও নিয়ম অনুযায়ী বয়সেরছাড় রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ বা সমতুল থেকে মাধ্যমিক পরীক্ষায় পাশ করতে হবে। বাংলা পড়তে, লিখতে ও বলতে জানতে হবে। তবে দার্জিলিং পার্বত্য মহকুমা ও কালিম্পং জেলার স্থায়ী বাসিন্দাদের জন্য বাংলা ভাষা জানা বাধ্যতামূলক নয়।

শূন্যপদ

মোট শূন্যপদ রয়েছে ৩৭৩৪টি। এর মধ্যে কনস্টেবলের জন্য মোট শূন্যপদ ৩৪৬৪টি। লেডি কনস্টেবলের জন্য মোট শূন্যপদ ২৭০টি। 

আবেদন প্রক্রিয়া 

আবেদনপত্র জমা করা যাবে শুধুমাত্র অনলাইনে। ১ মার্চ ২০২৪ থেকে ২৯ মার্চ ২০২৪ পর্যন্ত আবেদন করা যাবে। আবেদন করার আগে প্রার্থীদের ‘ইনফরমেশন টু অ্যাপ্লিক্যান্টস অংশটি’ অবশ্যই পড়ে দেখতে বলা হচ্ছে। বিস্তারিত জানতে অনুগ্রহ করে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

Click Here For Details 

close