Kode Iklan atau kode lainnya

আরো ৬ মাস বন্ধ উৎসশ্রী পোর্টাল, বদলি পেতে ইচ্ছুক শিক্ষকদের অপেক্ষার প্রহর আরও বাড়ছে

উৎসশ্রী পোর্টাল বন্ধ

উৎসশ্রী পোর্টাল বন্ধ: বদলি পেতে আগ্রহী শিক্ষকদের অপেক্ষার প্রহর আরও বাড়তে চলেছে। আরো ৬ মাস বন্ধ উৎসশ্রী পোর্টাল। এই মর্মে বিজ্ঞপ্তি দিল রাজ্য শিক্ষা দফতর। ৩০ জুন ২০২৪ পর্যন্ত বদলি প্রক্রিয়া স্থগিত বাড়ানো হল। চলমান নিয়োগ প্রক্রিয়া এবং আরও কিছু বিষয়ের জন্য এই স্থগিতাদেশ বাড়ানো হল।

উৎসশ্রী পোর্টাল ফের চালু করার আবেদন জানাচ্ছিলেন শিক্ষকরা। বিভিন্ন শিক্ষক সংগঠন এই নিয়ে দরবারও করছিল। তবে সেটা হল না। আরও ৬ মাস অপেক্ষার প্রহর বাড়ল। এর আগে শিক্ষা সচিব মনীশ জৈনের কাছে স্মারকলিপি পেশ করে বিভিন্ন শিক্ষক সংগঠন। নতুন বছরের শুরু থেকেই শিক্ষা দফতরকে পোর্টাল চালু করার অনুরোধ জানানো হয়। ‘উৎসশ্রী’ ২০২২ সালের সেপ্টেম্বরে বন্ধ হয়ে যায়। সে সময় শিক্ষা দপ্তর জানায়, উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া দ্রুত করতে কিছুদিন পোর্টাল বন্ধ থাকবে। তারপর থেকেই বন্ধ রয়েছে।

এই বছরের নভেম্বর থেকে উচ্চ প্রাথমিক নিয়োগের জন্য কাউন্সেলিং শুরু হয়েছে। ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রথম ধাপের কাউন্সেলিং সম্পন্ন হয়। কিন্তু কাউন্সেলিং প্রক্রিয়া এখনও শেষ হয়নি। এখানেই পোর্টাল খুলতে আরও সময় লাগবে বলে আশঙ্কা করেছিলেন শিক্ষকরা। উ‌‍‌ৎসশ্রী পোর্টাল বন্ধ হওয়ার আগে অনেক শিক্ষক সেখানে বদলির আবেদন করেছিলেন। সেগুলি সব সমাধান না করেই পোর্টালটি বন্ধ করে দেওয়া হয়েছে। এতে অনেক শিক্ষক সমস্যায় পড়েছেন।

এই বিষয়ে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী বলেন, “আমরা দাবি জানিয়েছিলাম অন্ততপক্ষে আপোষ বদলি চালু করা হোক। এতে কোন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ক্ষতিগ্রস্ত হতো না। কিন্তু তা করা হলো না।”    

close