Kode Iklan atau kode lainnya

SSC: তবে কি নিয়োগ জট কাটবে? কোনদিকে SLST চাকরিপ্রার্থীদের ভাগ্যের চাকা? বছর ঘুরলে নজর সুপ্রিম কোর্টে

SSC সুপার নিউমেরারি পোস্ট

SSC সুপার নিউমেরারি পোস্ট: কোনদিকে নিয়োগ জটে থাকা SLST চাকরিপ্রার্থীদের ভাগ্যের চাকা? বছর ঘুরলে নজর থাকবে দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্টে। জানা গেছে, যাবতীয় জট কাটানোর জন্য এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার ও শিক্ষাসচিব মনীশ জৈনকে বিশেষ দায়িত্ব নিতে বলা হয়েছে। 

সুপ্রিম কোর্টে লিস্টিং হয়ে গিয়েছে রাজ্যের শিক্ষক নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ সুপার নিউমেরারি মামলার। সুপ্রিম কোর্টে বিচারপতি উজ্জ্বল ভূঁইয়ার বেঞ্চে হবে সুপার নিউমেরারি মামলার শুনানি। আগামী ২ জানুয়ারি শুনানি হতে পারে এই মামলার। সুপ্রিম কোর্টের এই মামলার উপরেই নির্ভর করছে বহু চাকরিপ্রার্থীর চাকরির ভবিষ্যত। 

কিছুদিন আগেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক হয়েছে যোগ্য অথচ বঞ্চিত চাকরি প্রার্থীদের। দ্রুত মামলা শেষ করে নিয়োগের কথা বলেছিলেন শিক্ষামন্ত্রী। ১লা ফেব্রুয়ারি ডেডলাইন দেওয়া হয়। চাকরিপ্রার্থীরা চাইছেন যাতে ফেব্রুয়ারির মধ্যেই গোটা বিষয়টির নিষ্পত্তি হয়। সেক্ষেত্রে এসএসসি চেয়ারম্যান ও শিক্ষাসচিবের আগামী দিনগুলিতে কী ভূমিকা থাকে, সেদিকেই নজর রা থাকবে ওয়াকিবহাল মহলের। সূত্রের খবর, ফেব্রুয়ারির আগেই যাতে আইনি জট কেটে যায়, তা নিশ্চিত করে চাইছে রাজ্য সরকার। 

প্রসঙ্গত উল্লেখ্য, নিয়োগের জট কাটাতে রাজ্য সরকার সুপার নিউমেরারি পদ তৈরি করে। সেই মতো রাজ্যের ক্যাবিনেটের অনুমোদন ক্রমে সুপার নিউমেরারি পদও তৈরি করা হয়েছিল। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত কর্মশিক্ষা ও শারীরশিক্ষা জন্য ১২৮০টি শূন্যপদ তৈরি করা হয়েছিল। এরপর এসএসসির তরফে কাউন্সেলিং করে সুপারিশপত্রও দিয়ে দেওয়া হয়েছিল। অন্যান্য স্তরের নিয়োগেও এই পদ তৈরি হয়। কিন্তু পরবর্তীতে সুপ্রিম কোর্টে আইনি জটে আটকে যায় সুপার নিউমেরারি পদ। সেই মামলায় ফের উঠতে দেশের সর্বোচ্চ আদালতে। 

close