Kode Iklan atau kode lainnya

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে মিলেছে বিপুল অঙ্কের নথি, বিশেষ টিম গঠন ইডির

চাকরি বিক্রির রেট চার্ট

নিউজ ডেস্ক: মিলেছে বিপুল পরিমাণে নথি! প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তে নথি খতিয়ে দেখতে বিশেষ টিম গঠন করল ইডি। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে তল্লাশিতে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ নথি। জানা গেছে, প্রায় ৩ হাজার পাতার নথি উদ্ধার করেছে ইডি (ED)। যার মধ্য রয়েছে আর্থিক লেনদেন সংক্রান্ত নথি। মিলেছে কিছু নগদ টাকা ও জমির দলিলও।

বৃহস্পতিবার ১০ জায়গার তল্লাশি চালিয়ে উদ্ধার মোবাইল, ল্যাপটপ, হার্ড ডিস্ক। বৃহস্পতিবারই কলকাতার বড়বাজার, মানিকতলা, আলিপুর, গণেশচন্দ্র অ্যাভিনিউ, নারকেলডাঙাসহ মোট ১০ টি জায়গায় তল্লাশি অভিযান চালায় ইডি। ইডি সূত্রে দাবি, সেখান থেকেই ১৪ টি মোবাইল, ৪ টি ল্যাপটপ, বেশ কয়েকটি হার্ডডিস্ক, এবং ৩ হাজার পাতার নথি বাজেয়াপ্ত করা হয়েছে। নথি খতিয়ে দেখতে একটি বিশেষ টিম তৈরি করেছে ইডি।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে বৃহস্পতিবার বড়বাজারে চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট রাজেশ দোসির অফিস, মানিকতলা মেন রোডে ব্যবসায়ী সুবোধ সাজেদ ও অশোক জাদুকার বাড়ি, আলিপুরের পার্ক লেনে ব্যবসায়ীর বাড়ি, গণেশচন্দ্র অ্য়াভিনিউয়ে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট প্রভুদয়াল রান্ডারের অফিস, নারকেলডাঙা মেন রোডে প্রভুদয়াল রান্ডারের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

এইসব জায়গাতেই হানা দিয়ে এবার একাধিক ডিভাইস বাজেয়াপ্ত করা হয়েছে বলে দাবি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এতেই প্রশ্ন উঠছে মিলবে নতুন সূত্র? বৃহস্পতিবার যে মোবাইল ফোনগুলি বাজেয়াপ্ত করা হয়েছে, সেগুলি থেকে কোনও তথ্য কি মুছে ফেলা হয়েছে? মেসেজের মাধ্যমে কি 'বিশেষ' কোনও বার্তা আদানপ্রদান করা হয়েছে? এইসব তথ্যই যাচাই করে দেখতে চায় ইডি। এর জন্য সাহায্য নেওয়া হচ্ছে ফরেন্সিকের।

close