Kode Iklan atau kode lainnya

SSC: সকালে মিলেছিল জামিন, ফের গ্রেফতার কল্যাণময় গঙ্গোপাধ্যায়, কারণ কি?

কল্যাণময় বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: জামিন পেয়েও মুক্তি পেলেন না মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। নিয়োগ সংক্রান্ত একটি মামলায় বুধবার সকালে কলকাতা হাই কোর্ট থেকে জামিন পেয়েছিলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। রাতেই তাঁকে অন্য এক মামলায় গ্রেফতার করা হল। নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের মামলায় তাঁকে গ্রেফতার দেখানো হয়েছে।

বুধবার সকালে কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের জামিন মঞ্জুর করেছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু জামিন পেয়েও মুক্তি পেলেন না কল্যাণময়। অন্য একটি মামলায় কল্যাণময়ের গ্রেফতারির আবেদন মঞ্জুর করেছে আলিপুরের বিশেষ সিবিআই আদালত। সকালে জামিন, অন্য এক মামলায় রাতেই আবার জেলে কল্যাণময়! 

কেন জামিনের পর ফের অন্য একটি মামলায় গ্রেফতারি? এই নিয়ে তদন্তকারী আধিকারিক জানান, নিয়োগ সংক্রান্ত মামলার তদন্ত প্রায় শেষের দিকে। তাই এই মুহূর্তে কোনও অভিযুক্তকে জেলের বাইরে বেরোতে দিতে চাইছেন না তাঁরা। তাতে তদন্ত ক্ষতিগ্রস্ত হতে পারে।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় কল্যাণকে গ্রেপ্তার করেছিল সিবিআই। এদিন বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি গৌরাঙ্গ কান্তের ডিভিশন বেঞ্চ জামিন মঞ্জুর করে।

আদালত জানায়, ‘তদন্তে সব রকম সহযোগিতা করতে হবে কল্যাণময়কে। কলকাতার বাইরে তিনি যেতে পারবেন না। কল্যাণময় প্রবেশ করতে পারবেন না বিধাননগর কমিশনারেট এবং পার্ক স্ট্রিট থানা এলাকায়।পর্ষদের প্রাক্তন সভাপতিকে পাসপোর্ট নিম্ন আদালতে জমা রাখতে হবে।’

close