Kode Iklan atau kode lainnya

সুপ্রিম কোর্টের নির্দেশের পরে চিন্তা বাড়ছে এরাজ্যের NIOS DElEd করা চাকরি প্রার্থীদের

সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক: NIOS থেকে DELED করা চাকরি প্রার্থীরা সুপ্রিম কোর্টে বড় ধাক্কা খেয়েছেন। 14 সেপ্টেম্বর 2022 তারিখে উত্তরাখণ্ড হাইকোর্টের গৃহীত রায় এবং আদেশটি বাতিল করা হয়েছে, এর ফলে NIOS থেকে DElEd করা চাকরি প্রার্থীরা প্রাথমিক শিক্ষক নিয়োগের বাইরে চলে যাবে। পাটনা হাইকোর্টের সিদ্ধান্ত নিয়েও বিস্ময় প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট।  NCTE কেন এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেনি? প্রশ্ন তুলেছে দেশের সর্বোচ্চ আদালত। উত্তরাখণ্ড হাইকোর্টের আদেশ বাতিল করেছে সুপ্রিম কোর্ট।

NIOS DELED CASE SUPREME COURT! WHAT'S THE FUTURE 

সুপ্রিম কোর্ট নির্দেশে জানিয়েছে 18 মাসের NIOS থেকে D.EL.ED এবং 2 বছরের D.EL.ED সমতুল্য নয়। তবে এই রায়ের বিপক্ষে আপিল করা যাবে বলে জানিয়েছে সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্টের এই নির্দেশের পরেই চিন্তা বেড়েছে এই রাজ্যের NIOS DELED করা চাকরি প্রার্থীদের। 

চলতি প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার অংশ গ্রহণ করেছিলেন TET পাশ NIOS থেকে D.EL.ED করা চাকরি প্রার্থীরা। যার ইন্টার্ভিউ প্রক্রিয়া ইতিমধ্যেই শেষ হয়েছে। সাড়ে এগারো হাজারেরও বেশি এই প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে সুপ্রিম কোর্ট মামলা চলছে। আদালত এই নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে।

এখন প্রশ্ন উঠছে চলতি প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আদৌ কি সুযোগ পাবেন এরাজ্যের NIOS থেকে D.EL.ED করা চাকরি প্রার্থীরা! জানা যাচ্ছে 3 হাজারের মত চাকরি প্রার্থী চলতি প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার ইন্টার্ভিউ দিয়েছেন।  সুপ্রিম কোর্টের নির্দেশের পরে এই প্রার্থীদের চিন্তা বেড়েছে। 

https://www.wbssc.org.in/2023/11/after-nios-deled-judgement-whats-future.html

close