Kode Iklan atau kode lainnya

ভালো খবর BED চাকরি প্রার্থীদের জন্য, শিক্ষক নিয়োগের মামলায় রিট পিটিশন গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট

 সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক: বিহারে শিক্ষক নিয়োগ মামলায় বিএড চাকরি প্রার্থীদের রিট পিটিশন গ্রহণ করেছে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। সোমবার সুপ্রিম কোর্ট বিহারে শিক্ষক নিয়োগের জন্য বিএড প্রার্থীদের রিট আবেদনটি স্বীকার করে এবং শুনানির জন্য পরবর্তী তারিখ 3 নভেম্বর নির্ধারণ করেছে।

বিহার পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) ফলাফলকে চ্যালেঞ্জ করে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে বিহার প্রাইমারি ইয়ুথ টিচার অ্যাসোসিয়েশন সুপ্রিম কোর্টে এই বিষয়ে একটি রিট পিটিশন দায়ের করেছিল।  এই বিষয়ে একটি শুনানি 20 অক্টোবর ধার্য হয়েছিল কিন্তু দুর্গা পূজার ছুটির প্রেক্ষিতে, এটি সোমবার (30 অক্টোবর) এর জন্য পুনঃনির্ধারিত করা হয়েছিল। 

আবেদনকারীদের একজন দীপঙ্কর গৌরব শীর্ষ আদালতে বিজ্ঞপ্তির বিষয়বস্তু তুলে ধরেন এবং বলেছিলেন  BPSC প্রাথমিক শিক্ষক বিভাগে বিএড প্রার্থীদের ফলাফল না দেওয়ার বিষয়ে এক বিন্দুও কারণ উল্লেখ করেনি।

বিপিএসসি মাঝপথে বিজ্ঞপ্তিতে পয়েন্ট পরিবর্তন করেছে এবং পরীক্ষা দেওয়া সত্ত্বেও ফলাফল ঘোষণা করেনি। গৌরব উল্লেখ করেছেন যে বিপিএসসি, যৌথভাবে ডিএলএড এবং বিএড প্রার্থীদের ফলাফল ঘোষণা করার পরিবর্তে শুধুমাত্র ডিএলএড প্রার্থীদের বিবেচনা করেছে। এর ফলে BED করা চাকরি প্রার্থীরা প্রাথমিক শিক্ষক নিয়োগে বঞ্ছিত হয়েছেন। 

বিহার পাবলিক সার্ভিস কমিশন (BPSC) বিহার শিক্ষক নিয়োগ পরীক্ষার (TRE) ফলাফলের একটি বহু-স্তর ফিল্টারিং পরিচালনা করছে যাতে অযোগ্য প্রার্থীদের বাদ দেওয়া হয়।  এখন পর্যন্ত ঘোষিত ফলাফলগুলি শর্তসাপেক্ষ, এবং যদি কঠোর ফিল্টারিংয়ের কারণে শূন্যপদগুলি থেকে যায়, তবে সেগুলি সম্পূরক ফলাফলের মাধ্যমে পূরণ করা হবে।  সমস্ত বিষয়ের জন্য কাট-অফ মার্ক শীঘ্রই ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।  বিহার শিক্ষক নিয়োগ 2023-এর জন্য নির্বাচন প্রক্রিয়া শুধুমাত্র একটি লিখিত পরীক্ষা নিয়ে গঠিত, কোনো ইন্টারভিউ নেওয়া হয়নি।

close