Kode Iklan atau kode lainnya

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ বহাল সুপ্রিম কোর্টের, ঘুম উড়ল পর্যদ সভাপতির

 অভিজিৎ গঙ্গোপাধ্যায় গৌতম পাল

নিউজ ডেস্ক: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ বহাল রাখল দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের নির্দেশে চিন্তা বাড়ল প্রাথমিক শিক্ষা পর্যদ সভাপতি গৌতম পালের। 

TET OMR কাণ্ডে প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পালকে (Goutam Pal) জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ওএমআর শিট (OMR Sheet Case) সংক্রান্ত মামলায় সম্প্রতি গৌতম পাল এবং ডেপুটি সেক্রেটারি পার্থ কর্মকারকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

প্রাথমিক নিয়োগ দু্র্নীতি সংক্রান্ত মামলায় গৌতম এবং পার্থকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি প্রয়োজনে তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশও দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বর্তমান পর্ষদ সভাপতি। তবে মিললো না সুরাহা।

সোমবার পর্ষদ সভাপতির আবেদনে সাড়া দেননি বিচারপতি অনিরুদ্ধ বোস এবং বেলা এম ত্রিবেদী। সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ, যদি তদন্তে সব রকম সহযোগিতা করা হয়, তা হলে গ্রেফতারের আশঙ্কা কেন? প্রয়োজন হলে আগামী শুক্রবার শুনানির পর রক্ষাকবচ দেওয়া হবে। এই মামলার পরবর্তী শুনানি আগামী শুক্রবার।

সুপ্রিম কোর্টে গৌতম পালের আইনজীবী জানান, তারা তদন্তে সবরকম সহযোগিতা করছেন। পাশাপাশি ওএমআর শিট বিকৃত হয়েছিল অনেক আগে ২০১৭ সালে। ওই সময়ের নিয়োগ দুর্নীতির তদন্তে কেন বর্তমান পর্ষদ সভাপতিকে ডাকা হচ্ছে তা নিয়েও তোলা হয় প্রশ্ন। তবে এত কিছুর পরও রক্ষাকবচ পেলেন না গৌতম পাল। এই মামলায় সিবিআইয়ের বক্তব্য জানতে চেয়ে নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্ট।

প্রাথমিকের টেট নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে ওএমআর শিট সংক্রান্ত তথ্য চাওয়া হলেও তাঁরা নতুন প্রিন্ট করা কপিকেই ডিজিটাইজ ডাটা হিসাবে চালানোর চেষ্টা করেছে বলে অভিযোগ ওঠে। এই নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

সন্ধে ৬টার মধ্যে পর্ষদ সভাপতি, সচিবকে নিজাম প্যালেসে সিবিআইয়ের মুখোমুখি হওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি এও জানিয়েছিলেন, সিবিআই মনে করলে পর্ষদ সভাপতি, সচিবকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। এরপরই রক্ষা কবচ চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন পর্ষদ সভাপতি ও সচিব। যদিও সেই আবেদন খারিজ হয়ে গেল।

close