Kode Iklan atau kode lainnya

BPSC: শিক্ষক নিয়োগে 20 জন চাকরি প্রার্থীকে 5 বছরের জন্য নিষিদ্ধ করা হল, দেখেনিন তালিকা

 মাদ্রাসা সার্ভিস কমিশন

নিউজ ডেস্ক: বিহার পাবলিক সার্ভিস কমিশন (BPSC) বিহার স্কুল শিক্ষক প্রতিযোগিতামূলক পরীক্ষা 2023-এর 20 প্রার্থীকে আগামী পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে।  এই প্রার্থীদের তালিকা এবং কেন তাদের বহিষ্কার করা হয়েছে তা কমিশনের ওয়েবসাইট, bpsc.bih.nic.in-এ পাওয়া যাচ্ছে।

নথি অনুসারে, আধার বা বায়োমেট্রিক যাচাইকরণের সময় গরমিল বা ডেটার অমিলের কারণে এই সমস্ত প্রার্থীদের নিষিদ্ধ করা হয়েছে।

BPSC-এর চেয়ারম্যান অতুল প্রসাদ সম্প্রতি বলেছেন যে কমিশন অযোগ্য প্রার্থীদের বাছাইয়ের জন্য মাল্টি-লেয়ার ফিল্টারিং পরিচালনা করছে। প্রসাদ এক্স (পূর্বে টুইটারে) পোস্ট করেছেন, “যখন আমরা টিআরই-এর মতো এত বড় সংখ্যা নিয়ে কাজ করি, তখন অযোগ্যদের খুঁজে বের করার জন্য মাল্টি লেয়ার ফিল্টারিং প্রয়োজন।  এটি করা হচ্ছে এবং সেই কারণেই সমস্ত নিয়োগ শর্তসাপেক্ষ।  এই ফিল্টারিংয়ের ফলে উদ্ভূত যে কোনও শূন্যপদ এক বা একাধিক পরিপূরক ফলাফল দ্বারা পূরণ করা হবে।” 

BPSC 24, 25 এবং 26 অক্টোবর বিহার শিক্ষক নিয়োগ পরীক্ষা পরিচালনা করেছিল। মেধা তালিকা এবং জেলাভিত্তিক বরাদ্দ তালিকা, পৃথক স্কোরকার্ড এবং বিষয়ভিত্তিক কাট-অফ মার্ক সহ ফলাফল ঘোষণা করা হয়েছে।

কমিশন onlinebpsc.bihar.gov.in-এ একটি আপত্তি ট্যাবও চালু করেছে যাতে প্রার্থীরা 11 নভেম্বর পর্যন্ত তাদের অভিযোগ জানাতে পারেন। এটি হল 1,70,461টি শূন্যপদের জন্য পরিচালিত শিক্ষক নিয়োগ অভিযানের প্রথম ধাপ। দ্বিতীয় ধাপ ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে এবং নভেম্বরে নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে বলে আশা করা হচ্ছে।  শূন্যপদ এবং অন্যান্য বিবরণ উল্লেখ করে বিশদ বিজ্ঞপ্তি bpsc.bih.nic.in-এ শীঘ্রই জারি করা হবে।

লিঙ্কে ক্লিক করে তালিকা দেখেনিন: here.

close