Kode Iklan atau kode lainnya

Teacher Recruitment: শিক্ষক নিয়োগ পরীক্ষায় রাজ্যে প্রথম হলেন অঙ্কিত, এই স্বপ্ন এখনও অপূর্ণ

 Teacher Recruitment

নিউজ ডেস্ক: বিহারে BPSC শিক্ষক নিয়োগ (Teacher Recruitment) এই মুহূর্তে শিরোনামে রয়েছে।  অনেক প্রার্থীর উপর প্রশ্ন চিহ্ন উঠছে কিন্তু অনেকেই তাদের মেধার প্রমাণ দিয়েছেন।  মাধ্যমিক শিক্ষক নিয়োগের ফলাফলে, অঙ্কিত কুমার বিহারে প্রথম স্থান অধিকার করেছেন।  গোটা বিহারে সাফল্যের পতাকা তুলেছেন অঙ্কিত।  তবে তার স্বপ্ন হল BPSC এর মাধ্যমে ADM বা BDO হওয়ার।  

অঙ্কিত কুমারের বাবা পেশাগতভাবে একজন শিক্ষক, জগদীশপুরের স্বর্থ সাহু উচ্চ বিদ্যালয়ে কর্মরত।  অঙ্কিত তার বাবা-মায়ের একমাত্র ছেলে। দুই বোনও আছে।  অঙ্কিতের এইরূপ সাফল্যের পর, তাদের পুরো পরিবার এবং এলাকায় আনন্দের পরিবেশ তৈরি হয়েছে এবং সাফল্যের জন্য অভিনন্দন ও সমর্থন জানিয়েছেন সবাই।

অঙ্কিত কুমার, কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার সাথে প্রস্তুতি চালিয়ে এই সাফল্য পেয়েছেন। তিনি গ্রামেই তার পড়াশোনা শুরু করেন এবং তারপর জগদীশপুরের মন্ডল কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।  এছাড়াও তিনি বীর কুনওয়ার সিং বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এবং বিএড ডিগ্রি অর্জন করেছেন।  অঙ্কিত তার পড়াশোনায় একটি নিয়মিত এবং পরিশ্রমী রুটিন বজায় রেখেছেn এবং এটি তাকে BPSC শিক্ষক নিয়োগ পরীক্ষায় অত্যন্ত সফল হতে সাহায্য করেছে। সোস্যাল সাইন্সে সমগ্র বিহারে প্রথম স্থান অর্জন করেছেন।

সাফল্যের মন্ত্র: অঙ্কিত কুমার তার সাফল্যের পিছনে নিয়মিত এবং প্রতিশ্রুতিবদ্ধ পড়াশোনার গুরুত্ব ব্যাখ্যা করেছেন।  তিনি বলেছিলেন যে সফল (getting job) হতে হলে আপনাকে নিয়মিত পড়াশোনা করতে হবে এবং আগামীকালের জন্য এটি কখনই ফেলে রাখবেন না।  তিনি পরামর্শ দেন যে চাকরি প্রার্থীদের যতটা বেশি সম্ভব অধ্যয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ হওয়া উচিত এবং মন দিয়ে চেষ্টা চালিয়ে উচিত।  তিনি তার সাফল্যের পিছনে তার নিজের 10-ঘন্টার অধ্যয়নের রুটিন উল্লেখ করেছেন এবং অন্যান্য ছাত্রদের পরামর্শ দিয়েছেন যে তারা নিয়মিত অধ্যয়নের মাধ্যমে দুর্দান্ত সাফল্য অর্জন করতে পারে।

বাবা আবেগাপ্লুত: সাফল্য পাওয়ার পর অঙ্কিতের বাবা-মা তাকে মিষ্টি খাইয়ে অভিনন্দন জানিয়েছেন।  চাকরির জন্য প্রস্তুত (job aspirants) প্রতিটি ছেলে তার বাবা-মাকে এই সুখ দেওয়া উচিত।  অঙ্কিত মূলত উদবন্তনগরের বাসিন্দা শিক্ষক জগৎ নারায়ণ সিংয়ের ছেলে।  মা একজন গৃহিণী। অঙ্কিত কুমারের প্রাথমিক শিক্ষা হয় লিখাই রাম-জানকি ইন্টার কলেজ, উদবন্তনগর থেকে।

close