Kode Iklan atau kode lainnya

শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে কেন `কালীঘাটের কাকু`কে গ্রেফতার করা হল? জেনেনিন আসল কারণ

 কালীঘাটের কাকু

নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হলেন `কালীঘাটের কাকু`! শিক্ষক নিয়োগ মামলায় সিজিও কমপ্লেক্সে তাকে ম্যারাথন জেরা করে কেন্দ্রীয় সংস্থা ইডি। দীর্ঘ জেরার পর গ্রেফতার 'কালীঘাটের কাকু'। সুজয় কৃষ্ণ ভদ্রকে গ্রেফতার করল ইডি। ১২ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রকে গ্রেফতার করল ইডি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডির হেজাজতে তৃণমূলের সাসপেন্ডেড যুবনেতা কুন্তল ঘোষ। তাঁর মুখেই প্রথম 'কালীঘাটের কাকু' ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের নাম। ইডি সূত্রে খবর, ৩টি কোম্পানির সঙ্গে সুজয়কৃষ্ণ ওরফে কালীঘাটের কাকুর প্রত্যক্ষ বা পরোক্ষ যোগ মিলেছে। 

ইডি সূত্রে খবর, দীর্ঘ জিজ্ঞাসাবাদে তাঁর বয়ানে একাধিক অসঙ্গতি ধরা পড়েছে। এমনকী তদন্তকে ভুল পথে চালিত করার চেষ্টা করেছেন, তদন্তকারী আধিকারিকদের প্রশ্নের জবাব এড়িয়ে গিয়েছেন। সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, তিন দফা জিজ্ঞাসাবাদে লাগাতার অসহযোগিতা পেয়ে তদন্তকারী সংস্থার তরফে তাঁকে 'শেষ সুযোগ' দেওয়া হয়। আধিকারিকদের প্রশ্নের মুখে সুজয়কৃষ্ণ মেজাজ হারিয়ে চিৎকার-চেঁচামেচি শুরু করেন বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

সিজিও কম্পলেক্সের ইডি আধিকারিকদের তরফে দিল্লির সদর দফতের যোগাযোগ করে গোটা বিষয়টি জানানো হয়। সেখান থেকে 'গ্রিন সিগন্যাল' পাওয়া মাত্রই 'কালীঘাটের কাকু'-কে গ্রেফতার করা হয়। ইডি সূত্রে জানা গিয়েছে, বুধবার তাঁকে আদালতে পেশ করা হবে।

ইডি আধিকারিকদের দাবি, তিনটি সংস্থার মাধ্যমে নিয়োগ দুর্নীতির কালো টাকা সাদা করা হয়েছে। সবকটি সংস্থার সঙ্গে সুজয়কৃষ্ণের যোগসূত্র তদন্তকারী আধিকারিকদের হাতে এসেছে। নিয়োগ দুর্নীতির সঙ্গে কোনও 'বড় মাথা' যুক্ত রয়েছেন কি না, তাও জানতে চায় তদন্তকারী সংস্থা। আদালতে পেশ করে সুজয়কৃষ্ণকে ইডি নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানাবে বলেই মনে করা হচ্ছে।

close