Kode Iklan atau kode lainnya

Big Breaking: রাজ্যে ১ লাখ ২৫ হাজার চাকরি! শিক্ষায় বিপুল নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

শিক্ষক নিয়োগ মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: কর্মসংস্থান নিয়ে বিরাট ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিরাট সংখ্যক নিয়োগ হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী।  শীঘ্রই ২৫ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করা হবে। রাজ্যজুড়ে কয়েক হাজার শূণ্যপদে খুব শীঘ্রই নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১১ হাজার প্রাথমিক ও ১৪ হাজার ৫০০ উচ্চ প্রাথমিক শূণ্যপদে নিয়োগের ঘোষণা করলেন তিনি।

রাজ্যে মোট ১ লাখ ২৫ হাজার চাকরি হবে! কোন ক্ষেত্রে কত নিয়োগ জানালেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে শিক্ষায় সবচেয়ে বেশি নিয়োগ হবে। সামনে পঞ্চায়েত ভোট। তার আগে রাজ্যের বিভিন্ন সরকারি পদে কর্মী নিয়োগের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষক পদে নিয়োগ হবে সবচেয়ে বেশি। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের প্রায় সব সরকারি পদে নিয়োগ হবে। মুখ্যমন্ত্রী জানান, স্কুল ছাড়াও কলেজ এবং বিশ্ববিদ্যালয়েও শূন্যপদে নিয়োগ হবে। তা ছাড়া ২ হাজার চিকিৎসক, ৭ হাজার নার্স এবং পুলিশের বিভিন্ন পদে ২০ হাজার কর্মীকে নিয়োগ করা হবে।

বিপুল এই নিয়োগের ঘোষণা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘আমরা এই নিয়োগে বদ্ধপরিকর। কিন্তু এই নিয়োগে যেন কেউ বাধা না দেয়।’ তাঁর কথায়, ‘চাকরি দেওয়ার ক্ষমতা নেই। খালি চাকরি খাওয়া।’

প্রাথমিকে ১১ হাজার, উচ্চ প্রাথমিকে ১৪ হাজার ৫০০ শূন্য পদে নিয়োগ হবে শীঘ্রই। তাছাড়া রাজ্য সরকারের গ্রুপ ডি-তে ১২ হাজার কর্মী নিয়োগ হবে।৯,৪৯৩ জন অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে কলেজ-বিশ্ববিদ্যালয়েও।  সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,‘‘রাজ্যে নতুন কর্মী নিয়োগে জোর দিচ্ছে রাজ্য। সব মিলিয়ে বিভিন্ন দফতরে ১ লক্ষ ২৫ হাজার চাকরি হবে।’’

close