Kode Iklan atau kode lainnya

মুখ্যমন্ত্রীর ১ লক্ষ ২৫ হাজার শূণ্যপদে নিয়োগের ঘোষণা নিয়ে বড় মন্তব্য করলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য

মমতা বন্দ্যোপাধ্যায় বিকাশরঞ্জন ভট্টাচার্য

নিউজ ডেস্ক: কর্মসংস্থান নিয়ে বিরাট ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিরাট সংখ্যক নিয়োগ হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। শীঘ্রই ২৫ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করা হবে। রাজ্যজুড়ে মোট ১ লক্ষ ২৫ হাজার শূণ্যপদে খুব শীঘ্রই নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১১ হাজার প্রাথমিক ও ১৪ হাজার ৫০০ উচ্চ প্রাথমিক শূণ্যপদে নিয়োগের ঘোষণা করলেন তিনি। নবান্নে সাংবাদিকদের মুখোমুথি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চাকরি দুর্নীতি নিয়ে যখন তোলপাড় রাজ্য ঠিক তখনই পশ্চিমবঙ্গ সরকারের নানা পদে বিপুল কর্মী নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার নবান্ন থেকে শিক্ষক, শিক্ষাকর্মী, ডাক্তার, অধ্যাপক, স্বাস্থ্যকর্মী সহ সরকারের নানা দফতরে এক বছরের মধ্যে ১ লক্ষ ২৫ হাজার নিয়োগের ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই ঘোষণাকে কটাক্ষ করলেন বামনেতা তথা সিনিয়র আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। 'কাটমানিও ঠিক করে ফেলেছেন মুখ্যমন্ত্রী?', কটাক্ষ বিকাশের।

বিকাশরঞ্জন ভট্টাচার্য বলরন, “উনি বলছেন নিয়োগ হবে লক্ষ লক্ষ। একটা ঘোষণাও কি উনি বাস্তবায়ন করতে পেরেছেন? এ রাজ্যের মুখ্যমন্ত্রীর ঘোষণা হচ্ছে মানুষকে আরও একটি ধাপ্পা দেওয়া। উনি যত সংখ্যক নিয়োগের ঘোষণা করেছেন, উনি কি প্রতি নিয়োগের জন্য কাটমানির টাকাটাও ঠিক করে দিয়েছেন। প্রাথমিক, উচ্চ প্রাথমিক, শিক্ষক নিয়োগে উনি যদি কাটমানির কথা বলে দেন তবে যারা চাকরির অপেক্ষায় বসে আছেন, তারা বুঝতে পারবেন যে কত টাকা জোগাড় করতে হবে। এরকম মিথ্যা কথা বলায় অভ্যস্ত মুখ্যমন্ত্রী ভারতবর্ষ আগে আর দেখেনি।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ১ লক্ষ ২৫ হাজারের চাকরি ঘোষণাকে ধাপ্পাবাজি বলে কটাক্ষ করেছেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। তিনি বলেন, আজ পর্যন্ত চাকরি সহ বিভিন্ন বড় বড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। কটা বাস্তবায়িত হয়েছে। 

close