Kode Iklan atau kode lainnya

‘পার্থরা কি স্বাধীনতা সংগ্রামী? এরা দেশকে ধ্বংস করে দিয়েছে’, আদালতে বিরাট মন্তব্য CBI-এর

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি

নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি কাণ্ডের অভিযুক্তরা কি স্বাধীনতা সংগ্রামী? ‘রাজনৈতিক’ মামলার পালটা যুক্তি দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সিবিআই কি সমাজ সংস্কারক না কি সক্রেটিস? আলিপুর আদালতে প্রশ্ন তুললেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। একই সঙ্গে শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলাটিকে ‘রাজনৈতিক’ মামলা বলে উল্লেখ করা হয়।

পাল্টা সওয়ালে সিবিআইয়ের আইনজীবীর দাবি, অভিযুক্তরা কি স্বাধীনতা সংগ্রামী যে রাজনৈতিক মামলা হবে? দু’পক্ষের বক্তব‌্য শুনে পার্থ-সহ অভিযুক্তদের ২২ মে পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

সোমবার পার্থর আইনজীবী মন্তব‌্য করেন, “সিবিআই কি সমাজ সংস্কারক বা সক্রেটিস? সিবিআই যে তা নয়। এই মামলা সম্পূর্ণ রাজনৈতিক।” এর বিরোধিতার করে সিবিআইয়ের আইনজীবী আবেদনে বলেন, “বার বার সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ করে বলা হচ্ছে, একটি রাজনৈতিক মামলা। এটা কীভাবে রাজনৈতিক মামলা হতে পারে? এটা দুর্নীতির মামলা মাত্র।” এরপরই তাঁর প্রশ্ন, “অভিযুক্তরা কি স্বাধীনতা সংগ্রামী যে রাজনৈতিক মামলা হবে? এরা দেশকে ধ্বংস করে দিয়েছে। এরা সরকারি আসনে বসে দুর্নীতি করছে।” 

পার্থ চট্টোপাধ‌্যায়ের আইনজীবী আবেদনে জানান, এই মামলায় অভিযুক্ত যে স্কুল বিভাগের কর্মীরা রয়েছেন, তরা এখনও চাকরি করছেন, সরকারি বেতনও নিচ্ছেন। অথচ দীর্ঘদিন ধরে শুধু অন‌্য অভিযুক্তদের জামিন না দিয়ে আটকে রাখা হয়েছে।

ওএমআর শিট প্রস্তুতকারক নাইসার প্রাক্তন কর্তা ধৃত নীলাদ্রি দাসের আইনজীবী জানান, পরীক্ষার পর ওএমআর শিট এসএসসির অফিসেই ছিল। শুধু তার কপি ছবি তুলে নম্বর মূল‌্যায়ন করার জন‌্য দিল্লিতে নাইসার অফিসে নিয়ে যাওয়া হয়। তাই নীলাদ্রির পক্ষে ওএমআর শিট কারচুপি করা সম্ভব ছিল না। 

close