Kode Iklan atau kode lainnya

নিয়োগ দুর্নীতি কাণ্ডে সিবিআই তদন্ত নিয়ে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার

সুপ্রিম কোর্টের লড়াই! ৩২ হাজার শিক্ষক নিয়োগ মামলায় ক্যাভিয়েট দাখিল প্রাথমিক শিক্ষা পর্ষদ এবং শিক্ষকের

নিউজ ডেস্ক: এবার পুর নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই তদন্তে স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করলে রাজ্য সরকার। প্রমোটার অয়ন শীলের গ্রেফতারের পরেই রাজ্যের পৌরসভাগুলোতে কর্মী নিয়োগে অনিয়ম হয়েছে বলে তথ্য সামনে আসে। কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দেয়।   পরে ডিভিশন বেঞ্চও পুর দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ বহাল রেখেছিল।

প্রথমে প্রথক এফআইআর দায়ের করে এই সিবিআইকে এই তদন্ত শুরুর নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পরে মামলাটি বিচারপতি অমৃতা সিনহার এজলাসে আসে। সেখানেও সিবিআই তদন্তের নির্দেশ বহাল থাকে। তারপর বিচারপতি বিশ্বজিৎ বসু এবং বিচারপতি অপূর্ব সিন্‌‌হার ডিভিশন বেঞ্চ যায় রাজ্য সরকার। ডিভিশন বেঞ্চও জানায় এখনই কোনও হস্তক্ষেপ করবে না আদালত। আগামী ৬ জুন এই মামলার পরবর্তী শুনানির দিন ঠিক ছিল। তার আগেই সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার।

পুর দুর্নীতি নিয়ে এদিনই দফতরকে চিঠি পাঠিয়েছে ইডি। ঠিক তারপরেই জানা গেল সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য সরকার। যা সামগ্রিক তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে। এখন দেখার সুপ্রিম কোর্টে রাজ্য সরকারের স্বস্তি মেলে কিনা। এরই মধ্যে রাজ্যের পুরসভাগুলোতে নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য চেয়ে পাঠিয়েছে ইডি। ফলে রাজ্যের যে অস্বস্তি বাড়তে চলেছে তা বলাই যায়।

close