Kode Iklan atau kode lainnya

বিপুল নিয়োগ: রাজ্যে শিক্ষক, অধ্যাপক, নার্স, পুলিশ, ডাক্তার সহ কোন পদে কত নিয়োগ একনজরে দেখেনিন

 ১ লক্ষ ২৫ হাজার নিয়োগ

নিউজ ডেস্ক: কর্মসংস্থান নিয়ে বিরাট ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিরাট সংখ্যক নিয়োগ হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী। শীঘ্রই ২৫ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করা হবে। রাজ্যজুড়ে কয়েক হাজার শূণ্যপদে খুব শীঘ্রই নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১১ হাজার প্রাথমিক ও ১৪ হাজার ৫০০ উচ্চ প্রাথমিক শূণ্যপদে নিয়োগের ঘোষণা করলেন তিনি।নবান্নে সাংবাদিকদের মুখোমুথি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চাকরি দুর্নীতি নিয়ে যখন তোলপাড় রাজ্য ঠিক তখনই পশ্চিমবঙ্গ সরকারের নানা পদে বিপুল কর্মী নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার নবান্ন থেকে শিক্ষক, শিক্ষাকর্মী, ডাক্তার, অধ্যাপক, স্বাস্থ্যকর্মী সহ সরকারের নানা দফতরে এক বছরের মধ্যে ১ লক্ষ ২৫ হাজার নিয়োগের ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিপুল এই নিয়োগের ঘোষণা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘আমরা এই নিয়োগে বদ্ধপরিকর। কিন্তু এই নিয়োগে যেন কেউ বাধা না দেয়।’ তাঁর কথায়, ‘চাকরি দেওয়ার ক্ষমতা নেই। খালি চাকরি খাওয়া।’

কোন দফতরে কত নিয়োগ একনজরে-

প্রাথমিকে ১১ হাজার শিক্ষক নিয়োগ হবে।

উচ্চপ্রাথমিকে ১৪ হাজার ৫০০ শিক্ষক নিয়োগ হবে।

কলেজ, বিশ্ববিদ্যালয়ে ২২০০ অধ্যাপক নিয়োগ হবে।

পুলিশবাহিনীতে ২০ হাজার নিয়োগের প্রক্রিয়া শুরু।

রাজ্য সরকারি গ্রুপ ডি পদে ১২ হাজার নিয়োগ হবে।

রাজ্য সরকারি গ্রুপ সি পদে ৩ হাজার নিয়োগ হবে।

স্বাস্থ্য দফতরে ২ হাজার চিকিৎসক নিয়োগ হবে।

নার্স নিয়োগ ৭ হাজার করা হবে।

২ হাজার কমিউনিটি হেলথ ওয়ার্কার নিয়োগ হবে।

৭ হাজার আশা কর্মী নিয়োগ হবে।

সমাজকল্যাণ দফতরে অঙ্গনওয়াড়ি কর্মী পদে ৯৪৯৩ জন নিয়োগ হবে।

অঙ্গনওয়াড়ি সহায়ক পদে ১৩,৯২৬ জন নিয়োগ হবে।

পাশাপাশি রাজ্য সরকারের বিভিন্ন পদে আরও ১৭ হাজার কর্মী নিয়োগ হবে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। শীঘ্রই ২৫ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করা হবে। রাজ্যজুড়ে কয়েক হাজার শূণ্যপদে খুব শীঘ্রই নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১১ হাজার প্রাথমিক ও ১৪ হাজার ৫০০ উচ্চ প্রাথমিক শূণ্যপদে নিয়োগের ঘোষণা করলেন তিনি।

close