Kode Iklan atau kode lainnya

UPSC সিভিল সার্ভিস পরীক্ষায় বাজিমাত করেছেন এরাজ্যের ৭ পরীক্ষার্থী, জেনেনিন

 UPSC সিভিল সার্ভিসের (CSE 2022) ফলাফল

নিউজ ডেস্ক: UPSC সিভিল সার্ভিসের (CSE 2022) ফলাফল প্রকাশিত হয়েছে।  দেশের সবচেয়ে কঠিন পরীক্ষায় আবারও চমক দেখিয়েছে মেয়েরা।  UPSC প্রকাশিত তালিকায় মেয়েরা শীর্ষ 3টি স্থান দখল করেছেন।  ঢাবির শ্রী রাম কলেজ অব কমার্সের ঈশিতা কিশোর পরীক্ষায় প্রথমস্থান অধিকার করেছেন।  অন্যদিকে, গরিমা লোহিয়া দ্বিতীয় এবং উমা হার্থি তৃতীয় স্থান অধিকার করেছেন।

মঙ্গলবার চলতি বছরের ইউপিএসসির ফলাফল প্রকাশিত হল। মোট ৯৩৩ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছেন ২০২২ এর সর্বভারতীয় এই পরীক্ষায়। এই তালিকায় রয়েছেন বাংলার সাত পরীক্ষার্থীও।  রাজ্য সরকারের উদ্যোগে চালু হওয়া ইউপিএসসি ট্রেনিং সেন্টার থেকে তাঁরা প্রশিক্ষণ নিয়েছিলেন। রাজ্য সরকারের পরিচালনায় গড়ে ওঠা সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার থেকে ২০২২ এ মোট ১৫ জন পরীক্ষার্থী পৌঁছেছিলেন ইউপিএসসির (UPSC) অন্তিম ধাপ পার্সোনালিটি টেস্টে। সেখান থেকে মোট ৭ জন পরীক্ষার্থী সফল হয়েছেন।

ক্রমতালিকা অনুযায়ী চৈতন্য ক্ষেমানি, ঈশান সিনহা, ঋষভ সিং, আকাঙ্খা ঝা, মহম্মদ বুরহান জামান, প্রিয়াঙ্কা মন্ডল এবং সৌরভ দাস রয়েছেন এই তালিকায়। প্রসঙ্গত, রাজ্য সরকার পরিচালিত এই স্টাডি সেন্টারে ইউপিএসসির প্রশিক্ষণের খরচ অন্যান্য বেসরকারি সংস্থার তুলনায় যত্‍সামান্য।

পরীক্ষার তিনটি ধাপের পর UPSC দ্বারা চূড়ান্ত ফলাফল জারি করা হয়।  প্রিলিম, মেইনস এবং ইন্টারভিউ এর তিনটি ধাপ  রয়েছে। এবারে সিভিল সার্ভিসেস পরীক্ষার প্রিলিম পরীক্ষায় 5 লাখেরও বেশি প্রার্থী বসেছিলেন।  ২০২২ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত মেইন পরীক্ষায় মোট ১৩ হাজার ৯০ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল।  এতে মোট ২ হাজার ৫২৯ জন পরীক্ষার্থী সফল হয়েছেন।  এরপর ইন্টারভিউ অর্থাৎ ব্যক্তিত্ব পরীক্ষার জন্য ডাকা হয়েছিল।  

close