Kode Iklan atau kode lainnya

সুপ্রিম কোর্টের নির্দেশের পরেও পুনর্বহাল করা হচ্ছে না, অবস্থান শুরু চাকরিহারা শিক্ষকদের

 অযোগ্য শিক্ষক

নিউজ ডেস্ক: দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট কলকাতা হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে। এরপরেও পুনর্বহাল নয়, দ্রুত ফের নিয়োগের দাবিতে অবস্থান শুরু চাকরিহারা প্রার্থীদের। পুনর্নিয়োগের দাবীতে রায়গঞ্জে প্রাথমিক শিক্ষা সংসদের সামনে অবস্থান বিক্ষোভে চাকরি হারিয়ে পুনর্বহালের নির্দেশ পাওয়া শিক্ষকেরা। 

সুপ্রীম কোর্টের নির্দেশে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাথমিকে চাকরিহারা ২৬৯ জনকে পুনরায় চাকরিতে বহালের নির্দেশ দিয়েছে বোর্ড। অন্যান্য জেলায় বোর্ডের নির্দেশে শিক্ষকরা চাকরিতে যোগ দিলেও শুধুমাত্র উত্তর দিনাজপুরেই প্রশাসন তাদের পুনরায় নিযুক্ত করছে না বলে অভিযোগ। প্রশাসনের দুয়ারে ঘুরেও কোনও সুরাহা না মেলায় সোমবার রাত থেকে অবস্থান বিক্ষোভে বসে পড়েছেন তারা। 

মঙ্গলবার সকালেও তারা একইভাবে ডিপিএসসি-র সামনেই অবস্থানে বসে রয়েছেন। যদিও এই বিষয়ে কোনও প্রশাসনের কর্তাদের প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।রাজ্যের অন্যান্য জেলায় চাকরিতে ওই শিক্ষকদের পুনর্বহাল করা হলেও উত্তর দিনাজপুরের প্রায় ৩৫ জনকে এখনও নিযুক্ত করতে প্রশাসন টালবাহানা করছে বলে অভিযোগ।

প্রসঙ্গত উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলা শুরু হতেই রাজ্যে প্রথম দফায় ২৬৯ জনের চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে চাকরিহারা প্রার্থীরা সুপ্রীম কোর্টের দ্বারস্থ হন। এরপর সুপ্রিম কোর্ট কলকাতা হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ দেয়। আর সেই অনুযায়ী প্রাথমিক শিক্ষা বোর্ড প্রত্যেক জেলায় ডিপিএসসি ও প্রশাসনকে তাদের পুনরায় নিযুক্ত করার নির্দেশ দিয়ে চিঠি দেয়।

close