Kode Iklan atau kode lainnya

Big News: সুপ্রিম কোর্টে আংশিক স্বস্থি পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, আরও একটি মামলা দায়ের

 

নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টে কিছুটা স্বস্তি পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেককে সিবিআই জেরায় এখনই হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট! তবে ২৫ লক্ষ জরিমানায় স্থগিতাদেশ দিল দেশের সর্বোচ্চ আদালত।

কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আর্জিতে সাড়া দিল না সুপ্রিম কোর্ট। হাই কোর্টের নির্দেশে হস্তক্ষেপ করল না আদালত। ১০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি। ফলে আপাতত কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই কিংবা ইডির মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। ১০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।  

শুক্রবার সুপ্রিম কোর্টে বিচারপতি জেকে মাহেশ্বরী এবং বিচারপতি পিএস নরসিমহার অবকাশকালীন বেঞ্চ জানায়, বাকি তদন্তে এখনই হস্তক্ষেপ করবে না আদালত। অন্য দিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলায় নতুন মামলা দায়ের করতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রাজ্য। মামলা দায়েরের অনুমতি চান রাজ্যের আইনজীবী কপিল সিব্বল। অনুমতি দিয়েছে শীর্ষ আদালত। গরমের ছুটির পর মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় এর আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিন্‌হা জানান, অভিষেক এবং কুন্তল দু’জনকে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। নিয়োগ মামলায় অভিষেকের নাম নেওয়ার জন্য তাঁকে চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছিলেন কুন্তল। এ ব্যাপারে তাঁকে শারীরিক নিগ্রহ করা হচ্ছে জানিয়ে থানায় চিঠিও লিখেছিলেন তিনি।

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। মামলাটি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস পরিবর্তন হয়ে বিচারপতি অমৃতা সিন্‌হার একক বেঞ্চে আসে। বিচারপতি অমৃতা সিনহার এজলাসে আগের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানান অভিষেক। বিচারপতি সিন্‌হা এই মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে বজায় রাখার পাশাপাশি অভিষেক এবং কুন্তল দু’জনকেই মাথাপিছু ২৫ লক্ষ টাকা করে জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হল। অভিষেকের আবেদনে সারবত্তা না পাওয়া এবং কুন্তলের অভিযোগের কোনও প্রমান না থাকায় এই নির্দেশ দেওয়া হয়।

close