Kode Iklan atau kode lainnya

UPSC-তে ১৫৮ Rank করে তাক লাগালেন শিলিগুড়ির চৈতন্য খেমানি, জানালেন এই কথা

 চৈতন্য খেমানি

নিউজ ডেস্ক: UPSC সিভিল সার্ভিসের (CSE 2022) ফলাফল প্রকাশিত হয়েছে।  দেশের সবচেয়ে কঠিন পরীক্ষায় আবারও চমক দেখিয়েছে মেয়েরা।  UPSC প্রকাশিত তালিকায় মেয়েরা শীর্ষ 3টি স্থান দখল করেছেন।  ঢাবির শ্রী রাম কলেজ অব কমার্সের ঈশিতা কিশোর পরীক্ষায় প্রথমস্থান অধিকার করেছেন।  অন্যদিকে, গরিমা লোহিয়া দ্বিতীয় এবং উমা হার্থি তৃতীয় স্থান অধিকার করেছেন।

ইউপিএসসি পরীক্ষায় সর্বভারতীয় স্তরে ১৫৮ র‍্যাঙ্ক করলেন শিলিগুড়ির বর্ধমান রোডের বাসিন্দা চৈতন্য খেমানি (Chaitanya Khelani)। শিলিগুড়ি তথা বাংলার জন্য গর্বের মুহূর্ত তৈরি করেছেন খালপাড়ার বাসিন্দা চৈতন্য খেমানি। UPSC-তে ১৫৮ তম স্থান অর্জন করেছেন, পশ্চিমবঙ্গের সর্বোচ্চ র্যাঙ্কপ্রাপ্ত প্রার্থী হিসাবে জায়গা করে নিয়েছেন তিনি। IAS অফিসার হতে চান চৈতন্য (Chaitanya Khelani)।

UPSC CSE 2022-এ মোট 933 জন প্রার্থীকে নির্বাচিত করা হয়েছে।  এর মধ্যে 613 জন পুরুষ এবং 320 জন মহিলা প্রার্থী রয়েছে।  মোট 345 জন প্রার্থী সাধারণ বিভাগের অন্তর্গত।  এখানে 99 EWS, 263 OBC, 154 SC, এবং 72 ST প্রার্থী রয়েছেন। 

UPSC CSE 2022 টপার ঈশিতা কিশোর DU এর শ্রী রাম কলেজ অফ কমার্স থেকে স্নাতক হয়েছেন।  ঈশিতা অর্থনীতিতে স্নাতক করেছেন।  দুই বছর কাজ করার পর UPSC-এর জন্য প্রস্তুতি শুরু করেন ঈশিতা।  অন্যদিকে, দ্বিতীয় স্থান পাওয়া গরিমা লোহিয়া ঢাবির কিরোরি মাল কলেজ থেকে পড়াশোনা করেছেন।  গরিমা বিহারের বক্সার জেলার বাসিন্দা।  গরিমা স্নাতক হওয়ার পরপরই UPSC-এর জন্য প্রস্তুতি নিতে শুরু করেন।

পরীক্ষার তিনটি ধাপের পর UPSC দ্বারা চূড়ান্ত ফলাফল জারি করা হয়।  প্রিলিম, মেইনস এবং ইন্টারভিউ এর তিনটি ধাপ  রয়েছে। সিভিল সার্ভিসেস 2022 পরীক্ষার প্রিলিম পরীক্ষায় 5 লাখেরও বেশি প্রার্থী বসেছিলেন।  2022 সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত মেইন পরীক্ষায় মোট 13 হাজার 90 জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল।  এতে মোট ২ হাজার ৫২৯ জন পরীক্ষার্থী সফল হয়েছেন।  এরপর ইন্টারভিউ অর্থাৎ ব্যক্তিত্ব পরীক্ষার জন্য ডাকা হয়েছিল।  আজ চূড়ান্ত ফল প্রকাশ হল।

close