Kode Iklan atau kode lainnya

Big News: SSC-টেটের পর এবার পুরনিয়োগ? কোন পদে কত নিয়োগ, জানতে ১২১ পুরসভাকে চিঠি ডিএলবি-র

চাকরি বিক্রির রেট চার্ট

নিউজ ডেস্ক: রাজ্যে শিক্ষক-শিক্ষিকা-শিক্ষাকর্মী নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির ঘটনার তদন্ত করছে সিবিআই-ইডি। এবার কি তবে পুরনিয়োগ ঘিরে হয়ে যাওয়া দুর্নীতির ঘটনায় তদন্ত করতে কোমর বেঁধে নামতে চলেছে CBI ও ED? তেমনই ইঙ্গিত মিলছে। রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের কাছ থেকে ED রাজ্যের ১২১টি পুরসভার নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য চেয়ে পাঠিয়েছে বলে জানা যাচ্ছে। 

সেই তথ্য পাঠানোর জন্য দফতরের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ফিরহাদ হাকিম(Firhad Hakim) Directorate of Local Body বা DLB-কে নির্দেশ দেন রাজ্যের পুরসভাগুলির কাছ থেকে সেই তথ্য চেয়ে পাঠানোর। সেই মতন DLB-ও রাজ্যের পুরসভাগুলির কাছ থেকে সেই মর্মে তথ্য চেয়ে পাঠিয়েচ চিঠি দিয়েছে, যেখানে ED’র পাঠানো মূল চিঠিটিরও Reference দেওয়া হয়েছে।

DLB রাজ্যের পুরসভাগুলিতে যে চিঠি পাঠিয়েছে তাতে ২০১৪ সালের ১ জানুয়ারির পর থেকে এখনও পর্যন্ত কোন পুরসভায় কত নিয়োগ হয়েছে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চাওয়া হয়েছে। ওই চিঠিতে পুরসভার নাম, নিয়োগ হয়ে থাকলে সে সংক্রান্ত Notification Number of Notice ও তারিখ, কতজন নিয়োগ করা হয়েছিল, নিয়োগ হয়ে থাকলে কোন পদে কতজন এবং তাদের নাম ঠিকানা-সহ কোন এজেন্সির মাধ্যমে নিয়োগ হয়েছিল তার নাম এবং পরীক্ষার OMR Sheet’র কপি জানাতে বলা হয়েছে।

ইডির রেফারেন্স দিয়ে চিঠিতে 'মোস্ট আর্জেন্ট' উল্লেখ করে ২০১৪ সালের ১ জানুয়ারির পর থেকে এখনও পর্যন্ত কোন পুরসভায় কত নিয়োগ হয়েছে তা জানতে চাওয়া হয়েছে।  শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে ইডির হাতে গ্রেপ্তার হন অয়ন শীল। তাঁর সল্টলেকের অফিসে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় পুরসভা নিয়োগ সংক্রান্ত ওএমআর শিট। প্রায় ৬০টি পুরসভার নাম উঠে আসে। যে তালিকায় দক্ষিণ দমদম, উত্তর দমদম, দমদম, বরাহনগর, কামারহাটি, পানিহাটি, টিটাগড়-সহ উত্তর ২৪ পরগনার বেশ কয়েকটি পুরসভার নাম আছে বলে জানা গেছে।

close