Kode Iklan atau kode lainnya

রাজ্যের সরকারি কর্মচারিদের নিয়ে একগুচ্ছ সিদ্ধান্ত, সুখবর শোনাল নবান্ন!

ডিএ মামলার রায় দেওয়া হল

নিউজ ডেস্ক: সুখবর রাজ্যের সরকারি কর্মীদের। সুবিধা বাড়তে চলেছে রাজ্য সরকারি কর্মচারীদের। এদিনের বৈঠকে বড় সিধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের। রাজ্য সরকারি কর্মচারীদের হায়ার স্কেলে কিছুটা পরিবর্তন করা হচ্ছে। ফলে সুবিধা হবে কর্মীদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা এদিনের বৈঠকের বিভিন্ন তথ্য জানানো হয়। 

এদিন পদোন্নতি, হেলথ স্কিম সহ সরকারি বিভিন্ন দফতরে শূন্য পদ দ্রুত পূরণ করে দফতরগুলিকে আরও শক্তিশালী করার প্রয়োজনীয় সিদ্ধান্তও নেওয়া হয়েছে। এখন থেকে ১৬ এবং ২৫ বছরের পরিবর্তে চাকরি জীবনের ১৫ এবং ২৪ বছরেই 'হায়ার স্কেল' সংক্রান্ত সুবিধা পাবেন সরকারি কর্মীরা। ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিম (WBHS)-এর ক্ষেত্রে এখন ক্যাসলেস সুবিধা পাওয়া যায় দেড় লাখ টাকা পর্যন্ত। তা বাড়িয়ে দেড় থেকে দুই লাখ পর্যন্ত করা হয়েছে। পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন সেক্রেটারিয়েট, ডিরেক্টরেট এবং রিজিওনাল অফিস সংক্রান্ত সমস্ত পদোন্নতি আগামী তিন মাসের মধ্যে শেষ করতে হবে। 

সংখ্যালঘু দফতরের অধীনে এসএসকে ও এমএসকে শিক্ষকদের ৩ শতাংশ করে বার্ষিক ইনক্রিমেন্ট এবং অবসর নেওয়ার সময় এককালীন তিন লক্ষ টাকা দেওয়ার কথা মুখ্যমন্ত্রী ঘোষণা  করেন বলে নবান্ন সূত্রে খবর।

নবান্ন ইতিমধ্যেই সার্ভিস ধরে ধরে কোথায় কত নিয়োগ প্রয়োজন তার তালিকা তৈরি করে ফেলেছে। বিভিন্ন দফতর এবং সার্ভিসের অতিরিক্ত সচিব পর্যায়ের আধিকারিক, জয়েন্ট সেক্রেটারি, ডেপুটি সেক্রেটারি, অ্যাসিস্ট্যান্ট কমিশনার, ওএসডি, রেজিস্ট্রার, স্পেশাল অফিসার, সেকশন অফিসারদের সংখ্যা অনেকটাই বৃদ্ধি করা হচ্ছে। এর ফলে সমস্ত স্তরের গ্রুপ সি এবং গ্রুপ ডির কর্মীরা ব্যাপকভাবে লাভবান হবেন 

close