Kode Iklan atau kode lainnya

ভুয়ো মার্কশিট দেখিয়ে ২৬ বছর ধরে শিক্ষকতা! গোটা চাকুরিজীবনের বেতন ফেরত, উধাও শিক্ষক

ভুয়ো শিক্ষক
প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: ভুয়ো মার্কশিট দেখিয়ে ২৬ বছর ধরে শিক্ষকতা! ধরা পড়ে ফেরাতে হবে গোটা চাকুরিজীবনের বেতন। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের নয়ডায়। মার্কশিট জাল করে স্কুলের শিক্ষকের চাকরিটি বাগিয়েছিলেন।

ওই শিক্ষকের নাম যোগিন্দর কুমার। উত্তরপ্রদেশের বৃহত্তর নয়ডার জারচা থানা এলাকার পাতরাহি গ্রামের একটি সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষক হিসাবে তিনি কাজ করেছেন। সম্প্রতি চাকরি হারিয়েছেন তিনি। 

গত ২৬ বছর ধরে যোগিন্দর যত টাকা বেতন হিসাবে পেয়েছেন, ফেরাতে হবে তা-ও। ওই শিক্ষক জাল সার্টিফিকেট দেখিয়ে চাকরি করছিলেন। তদন্তে জানা গিয়েছে, দ্বাদশ শ্রেণির ভুয়ো মার্কশিট তৈরি করিয়ে চাকরিটি পেয়েছিলেন যোগিন্দর। ১৯৯৭ সালে দ্বাদশ শ্রেণি পাসের একটি ভুয়ো মার্কশিট দেখিয়ে সরকারি প্রাথমিক স্কুলে শিক্ষকের চাকরি পান যোগিন্দর। সম্প্রতি তা ধরা পড়ে যায়। এর পর চাকরি যায় যোগিন্দরের। এবার বেতনও ফেরত দিতে হবে।

সম্প্রতি দাদরির ব্লক এডুকেশন অফিসার নরেন্দ্রকুমার শ্রীবাস্তবের কাছে একটি অভিযোগ জমা পড়ে। সেখানে যোগিন্দরের শিক্ষাগত যোগ্যতা খতিয়ে দেখার আবেদন জানানো হয়। সেই মতো নরেন্দ্রকুমার বিষয়টি খতিয়ে দেখেন। তাতে পাওয়া যায়, যোগিন্দর দ্বাদশ শ্রেণি পাশই করেননি। তিনি একটি ভুয়ো মার্কশিট দেখিয়ে সরকারি শিক্ষকের চাকরি পেয়েছিলেন। এর পরেই শিক্ষা দফতর সিদ্ধান্ত নেয়, চাকরি থেকে বরখাস্ত করা হবে যোগিন্দরকে। পাশাপাশি গত ২৬ বছর ধরে যোগিন্দর যা বেতন পেয়েছেন, তা-ও ফেরাতে হবে। এ কথা শুনেই বাড়ি থেকে পালিয়ে গিয়েছেন যোগিন্দর। তাঁর খোঁজ মিলছে না।

close