Kode Iklan atau kode lainnya

SSC: উঠছে অ্যাকাডেমিক স্কোর, কবে প্রকাশ হবে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি? জেনেনিন আপডেট

স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগ

নিউজ ডেস্ক: দীর্ঘ সাত বছর স্কুল সার্ভিস কমিশনের নতুন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি। বিজ্ঞপ্তির অপেক্ষায় অধীর আগ্রহে রয়েছেন চাকরি প্রার্থীরা। অবিলম্বে নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আন্দোলন-বিক্ষোভও করছেন তাঁরা। 

ইতিমধ্যে মাদ্রাসা সার্ভিস কমিশনের নিয়োগবিধি প্রকাশ হয়েছে। তবে SSC-এর নিয়োগে নয়া নিয়োগবিধি এখনও প্রকাশ করা হয়নি। জানা যাচ্ছে নয়া নিয়োগবিধি চূড়ান্ত হয়ে এখনও কমিশনের কাছে আসেনি, ফলে বিজ্ঞপ্তি প্রকাশে দেরি হচ্ছে।

তবে সূত্র মারফত জানা যাচ্ছে, উঠে যাচ্ছে শিক্ষাগত যোগ্যতার প্রাপ্ত নম্বর। এসএসসিতে বিবেচিত হবে না অ্যাকাডেমিক স্কোর! চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা আর নিয়মে কোনও প্রভাব ফেলবে না। আর এই বিধি ঘিরেই বিতর্ক তুঙ্গে। দুর্নীতির জেরে এই নিয়োগবিধি, খবর সূত্রের। তবে অনেকেই এইভাবে অ্যাকাডেমিক স্কোর! তুলে দেওয়াকে ভালোভাবে নিচ্ছেন না। কারণ এর ফলে, একজন চাকরি প্রার্থীর সারাজীবনের পড়াশোনার কোনও মূল্য থাকছে না।

এখনও পর্যন্ত খবর, প্রথমেই প্রধান শিক্ষকের বিজ্ঞপ্তি প্রকাশ করবে এসএসসি। তারপরেই উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শেষ করতে চায় কমিশন। এরপর নবম-দশম এবং একাদশ-দ্বাদশের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে স্কুল সার্ভিস কমিশন। এখন চূড়ান্ত নিয়োগবিধির অপেক্ষায় আছে কমিশন। সেটা এসেগেলেই গেজেট প্রকাশ করবে এসএসসি। এরপরেই বের হবে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি।

close