Kode Iklan atau kode lainnya

সোমবারও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুনানি হবে নিয়োগ দুর্নীতির মামলার, কী বলছে রোস্টার?

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজেই আশঙ্কা প্রকাশ করেছিলেন, তবে সোমবারও তাঁর এজলাসেই রয়েছে নিয়োগ দুর্নীতির মামলা।  সোমবার কলকাতা হাইকোর্টে কোন কোন মামলা উঠবে, সেই তালিকা প্রকাশিত হয়েছে শনিবার সন্ধেয়। সেই তালিকা বলছে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে যে যে মামলার শুনানি হওয়ার কথা ছিল, সেগুলি এখনও পর্যন্ত সরানো হয়নি। অর্থাৎ, এখনও পর্যন্ত শুনানিতে কোনও বদল হয়নি বলেই জানা গেছে।

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সংক্রান্ত মামলা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ওই মামলা শুনবেন অন্য কোনও বিচারপতি। তবে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিচারপতি গঙ্গোপাধ্যায় মন্তব্য করেছিলেন তাঁর ধারণা, দুর্নীতি সংক্রান্ত অন্যান্য মামলাও তাঁর এজলাস থেকে সরে যেতে পারে। 

তবে সোমবার কলকাতা হাইকোর্টে কোন কোন মামলা উঠবে, সেই তালিকা প্রকাশিত হয়েছে শনিবার সন্ধেয়। সেই তালিকা বলছে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে যে যে মামলার শুনানি হওয়ার কথা ছিল, সেগুলি এখনও পর্যন্ত সরানো হয়নি। অর্থাৎ, এখনও পর্যন্ত শুনানিতে কোনও বদল হয়নি। সোমবারের সবক’টি মামলাই শুনবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। যদিও এই তালিকা পরবর্তীতে বদল হওয়ার সম্ভাবনাও থাকছে। সেক্ষেত্রে সোমবারই গোটা বিষয়টি স্পষ্ট হয়ে যাবে।

বিচারপতি গঙ্গোপাধ্যায় সাংবাদিকদের বলেন, ‘যে মামলা ৬ মাসে শেষ করতে চেয়েছিলাম, সেটায় যদি ৬০ বছর লেগে যায় তাহলে আমার কিছু বলার নেই। সুপ্রিম কোর্টের নির্দেশ সবাইকে মেনে নিতে হবে। ব্যক্তিগত মন খারাপের যুক্তি নেই। আমি তো নিজে সরাচ্ছি না। সুপ্রিম কোর্টের অর্ডার তো মেনে নিতে হবে। একটা ডিসিপ্লিন তো আছে। সুপ্রিম কোর্ট সর্বোচ্চ আদালত। হাইকোর্ট হিসেবে সুপ্রিম কোর্টকে মেনে চলি। এতে যাঁর যত মন খারাপই হোক, বিশেষ কিছু করার নেই। যতদিন আমি জজ হিসেবে কাজ করব বা যখন বাইরেও থাকব তখনও দুর্নীতির বিরুদ্ধে সরব হব।’

close